এখন‌ই ছাড় নয়! আর‌ও ২ দিন ইডির দখলেই 'অপা', জামিনের আর্জি খারিজ করল ব্যাঙ্কশাল কোর্ট

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/08/2022   শেষ আপডেট: 03/08/2022 10:33 p.m.
instagram.com/arrpietaitsme, facebook.com/ParthaCofficial

ইডি আধিকারিকরা পার্থকে জেরা করার যথেষ্ট সময় পায়নি বলে জানিয়েছেন

নিয়োগ দুর্নীতি কাণ্ডে অভিযুক্ত প্রাক্তনমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) ১০ দিনের ইডি হেফাজত শেষ আজ। ফলে ফের তাঁদের আদালতে (Court) পেশ করা হল জামিনের দাবিতে। 'অপা'র আইনজীবী ও ইডির বাদানুবাদ শেষে আদালত জানিয়ে দিল আর‌ও দুদিন ইডির হেফাজতেই থাকবে পার্থ-অর্পিতা। উল্লেখ্য, বেলা ৩ টে নাগাদ পার্থ অর্পিতাকে নিয়ে আসা হয় ভ্যানে। হাসপাতাল চত্বরে জুতো পড়ার মতো এদিন‌ও আদালত চত্বরে কুকথা শুনতে হয়েছে পার্থকে। বিকেল সাড়ে চারটে নাগাদ কোর্টরুম থেকে বের করা হয় 'অপা'কে।

হেফাজতে থাকা অর্পিতার সঙ্গে দেখা করার অনুরোধ জানান তাঁর আইনজীবি, এক‌ই দাবি রাখেন পার্থর আইনজীবিও। সময় নিয়ে দরাদরির পর শেষমেষ ১৫ মিনিট কথা বলার নির্দেশ পান তাঁরা। তবে তাতেও কিছু সুরাহা হয়নি। পার্থ-অর্পিতার জামিনের আর্জি জানিয়ে এদিন আবেদন করেন আইনজীবীরা তবে ইডির দাবি, 'অপা'র হেফাজত থাকুক তাদের হাতেই। শুনানি শুরু হতেই ইডির কর্মকর্তারা অভিযোগ করেন, অর্পিতাদেবী তদন্তে সাহায্য করলেও মুখ একেবারেই খুলছেন না পার্থ। তাই পার্থকে হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করতে চান তারা। এর পরিপ্রেক্ষিতে পার্থর আইনজীবি বলেন, "পার্থের বাড়ি থেকে কিছু পাওয়া যায়নি। তাঁর কাছ থেকে কিছু না পাওয়া সত্ত্বেও তাঁকে জেরা করা হয়েছে। তাঁকে জামিনের অনুমতি দেওয়া হোক। প্যান কার্ডের সাহায্যেও তো অ্যাকাউন্টে নজরদারি করা সম্ভব। তা হলে কেন আবার পার্থকে চারদিনের জন্য হেফাজতে নেওয়া হচ্ছে?" তাঁরা বলেন, "আদালত যদি অনুমতি দেয়, তবে বড়জোর পার্থকে আর দু’দিনের জন্য হেফাজতে নিতে পারে ইডি। তার বেশি নয়।" শেষমেষ বহাল হয় আগামী ৫ আগস্ট পর্যন্ত ইডির হেফাজতেই থাকবেন পার্থ অর্পিতা।

প্রসঙ্গত উল্লেখ্য, পার্থ চ্যাটার্জির 'ঘনিষ্ঠ' অর্পিতা মুখোপাধ্যায়ের দু'টি অ্যাপার্টমেন্ট থেকে দু'দিন ধরে নগদ ৫০ কোটি টাকা পেয়েছে ইডি। প্রথম অ্যাপার্টমেন্টে ২১.৯০ কোটি টাকা পাওয়া গিয়েছিল , এবং বেলঘড়িয়ার রথতলার তার অন্য বাড়িতে নগদ ২৭.৯০ কোটি টাকা পাওয়া গেছে। ইডি জিজ্ঞাসাবাদে প্রথমে অর্পিতা মুখ খোলেনি। মিথ্যা বলে বিভ্রান্ত করার চেষ্টা করেছিল। যদিও পরবর্তীতে চাপের মুখে ভেঙে পড়ে এবং স্বীকার করে নেন উদ্ধারকৃত যাবতীয় টাকার মালিক পার্থ। যদিও যাবতীয় দাবি বারংবার অস্বীকার করেছেন পার্থ। জরুরি বৈঠক ডেকে তৃণমূলের মন্ত্রীপদ থেকে বহিস্কার করা হয় রাজ্যের প্রাক্তন এই শিল্পমন্ত্রীকে।