SSC দুর্নীতি মামলায় তৎপর সিবিআই, শিক্ষা সচিব মনীশ জৈনকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/07/2022   শেষ আপডেট: 14/07/2022 12:07 p.m.
কলকাতা হাইকোর্ট

ইতিমধ্যেই নিজাম প্যালেসে পৌঁছেছেন মনীশ জৈন

স্কুল সার্ভিস কমিশন (SSC) দুর্নীতি মামলায় ফের সক্রিয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)। এসএসসি দুর্নীতি মামলায় এবার ডাক পড়ল শিক্ষা সচিব মনীশ জৈনের। সূত্রের খবর, বৃহস্পতিবার নিজাম প্যালেসে মনীশ জৈনকে হাজিরা দিতে বলা হয়েছে। এসএসসি দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্যই এই তলব, সিবিআই সূত্রে এমনটাই খবর।

এসএসসি দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে একাধিক ব্যক্তির। মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে চলে যাওয়ায় প্রকাশ্যে উঠে এসেছে একাধিক চাঞ্চল্যকর তথ্য। শাসকদল তৃণমূল কংগ্রেসের একাধিক হেভিওয়েট নেতা-নেত্রীর জড়িত থাকার অভিযোগ উঠেছে। গোটা ঘটনায় ইতিমধ্যেই প্রাক্তন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়-সহ একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সেই তালিকায় এল এবার শিক্ষা সচিবের নাম।

সূত্রের খবর, ইতিমধ্যেই শিক্ষা সচিব নিজাম প্যালেস পৌঁছে গিয়েছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে এগারোটা নাগাদ তিনি হাজিরা দিতে ঢোকেন বলে সূত্রের খবর। এসএসসি দুর্নীতি মামলায় নানা বিষয়ে তাঁকে প্রশ্ন করা হতে পারে বলে খবর। এসএসসি উপদেষ্টা কমিটি গঠন, সেই কমিটির কার্যকলাপ, কার নির্দেশে এই কমিটি তৈরি হয়েছিল, এ জাতীয় প্রশ্ন করা হতে পারে। পাশাপাশি এসএসসি দুর্নীতি নিয়েও প্রশ্ন করা হতে পারে বলে সূত্র মারফত খবর।