ডাক্তারি পড়ুয়াদের জন্য সুবর্ণ সুযোগ, আগামী বছর চালু হচ্ছে ১০০ আসন বিশিষ্ট নতুন মেডিকেল কলেজ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/06/2021   শেষ আপডেট: 29/06/2021 7:36 a.m.

এই মেডিকেল কলেজের কাজ খতিয়ে দেখার জন্য বিশেষ দল পাঠালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছর থেকে পড়াশোনা শুরু হবে ১০০ আসন বিশিষ্ট ঝারগ্রাম মেডিকেল কলেজে। আর সেই কলেজের পরিকাঠামো খতিয়ে দেখার জন্য এবং কলেজ বিল্ডিং তৈরির আগে কোথায় কিভাবে পঠন-পাঠন  শুরু হবে সেই পরিকাঠামো দেখার জন্য সোমবার ঝাড়গ্রামে গেলেন ওয়েস্ট বেঙ্গল মেডিকেল সার্ভিস কর্পোরেশন লিমিটেড এর একটি প্রতিনিধি দল। ঝারগ্রাম এর জেলা প্রশাসনের সঙ্গে তারা বেশ খানিকক্ষণ কথা বলেন এই মেডিকেল কলেজটি নিয়ে। তার সাথে সাথেই সুপার স্পেশালিটি হাসপাতাল সহ হাসপাতাল সংলগ্ন সম্পূর্ণ এলাকা ঘুরে দেখলেন তারা।

পরিদর্শন নিয়ে ঝাড়গ্রাম জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রকাশ মৃধা বললেন, "হাসপাতাল চত্বর পরিদর্শন করেছে দল। কোথায় হোস্টেল হবে, কোথায় অধ্যাপকদের থাকার জায়গা থাকবে, কোথায় পঠন-পাঠন হবে সবকিছু খতিয়ে দেখে নেওয়া হয়েছে। ১০০ আসনের মেডিকেল কলেজ আগামী বছরের শিক্ষাবর্ষ থেকে চালু করার পরিকল্পনা রয়েছে রাজ্য সরকারের।" প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে মেডিকেল কলেজের শিলান্যাস করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জেলা ভাগের পর স্বাস্থ্য পরিকাঠামো উন্নত করার জন্য এই হাসপাতাল তৈরি করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কিন্তু শিলান্যাস এরপর থেকে মেডিকেল কলেজের কাজ তেমনভাবে এগোয়নি। কিন্তু রাজ্য সরকার প্রবলভাবে চাইছে যাতে এই হাসপাতাল চালানো সম্ভব হয়। তাই যত তাড়াতাড়ি সম্ভব এই হাসপাতালে কাজকর্ম শেষ করে এই হাসপাতালকে চিকিৎসাযোগ্য করার পরিকল্পনা নিয়েছেন মুখ্যমন্ত্রী। তার সঙ্গেই তিনি চাইছেন যেন আরও বেশি পরিমাণে ছাত্র ছাত্রীরা ডাক্তারি বিষয় নিয়ে পড়াশোনা করতে পারেন। তাই তিনি ঝারগ্রাম মেডিকেল কলেজে আরো ১০০ টি আসন তৈরি করার পরিকল্পনা নিয়েছেন।