পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে শোভন-বৈশাখী, ঘরে ফেরার ইঙ্গিত?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/06/2021   শেষ আপডেট: 15/06/2021 6:45 a.m.
পার্থ, শোভন, বৈশাখী .

সোমবার রাতে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে তার সাথে দেখা করতে গিয়েছেন শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়

তৃণমূলের ঘর ওয়াপসি পর্ব চলছেই। ইতিমধ্যেই মুকুল রায় ফিরে এসেছেন। ঘরের ছেলেকে ঘিরেই ফিরিয়ে নিয়েছেন মমতা। বাকিদেরও কি ফেরাবেন প্রশ্ন বর্তমান। তালিকায় আছেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee), সোনালী গুহ, শীলভদ্র দত্ত, প্রবীর ঘোষাল। তবে এবারে তালিকায় নাম লেখালেন নতুন দুজন, শোভন (Sovan Chatterjee) এবং বৈশাখী (Baishakhi Banerjee)। গত রবিবার দুপুরে তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের মা গত হয়েছেন। সেই সময় পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) বাড়িতে ছুটে গিয়েছিলেন বহু তৃণমূল নেতা নেত্রী। তাদের সাথেই দেখা গিয়েছিল বিক্ষুব্ধ বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়কে। তারপর থেকেই মনে করা হয়েছিল রাজীব বন্দ্যোপাধ্যায় তৃণমূলের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে চাইছেন পুনরায়।

আর এবারে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে তার সঙ্গে দেখা করতে গেলেন সদ্য বিজেপি ত্যাগ করা জুটি শোভন এবং বৈশাখী। আপাতত তারা শুধুমাত্র সৌজন্য সাক্ষাতকার করতে গিয়েছিলেন বললেও, ব্যাপারটা কিন্তু অন্য দিকে যাচ্ছে। সোমবার রাত্রি সাড়ে ৮ টার কাছাকাছি সময়ে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে তার সাথে দেখা করতে যান শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়। ঘন্টাখানেক তাদের মধ্যে বৈঠক হয় বলে খবর। তারপরে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে বেরিয়ে এসে তারা এই সাক্ষাতকারকে শুধুমাত্র সৌজন্য সাক্ষাতকার হিসেবে বলে বেরিয়ে যান।

কিন্তু শোভন এবং বৈশাখীর হঠাৎ করে তৃণমূল প্রীতি একটু অন্যরকম চোখেই দেখেছে রাজনৈতিক মহল। বিজেপির সাথে যোগদান করার পর থেকেই শোভন এবং বৈশাখী বিজেপির সঙ্গে খুব একটা খাপ খাওয়াতে পারছিলেন না। বিজেপির বিভিন্ন সভা-সমাবেশেও তাদের দুজনকে খুব একটা দেখা যাচ্ছিল না। বিধানসভা নির্বাচনে নিজের পছন্দমত সিট আশা করেছিলেন শোভন বৈশাখী। কিন্তু বিধানসভা নির্বাচনে তাদের টিকিটই দেয়নি বিজেপি শিবির। তারপরেই ক্ষোভ এবং রাগের বশবর্তী হয়ে দল ত্যাগ করেন শোভন এবং বৈশাখী।

কিন্তু তৃণমূলের সঙ্গে আবার তাদের দুজনের সখ্য গড়ে ওঠে বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পর থেকে। রাজ্যে বিপুল ব্যবধান নিয়ে ক্ষমতায় আসার পরে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। যদিও সেই সময় শোভন চট্টোপাধ্যায় খুব একটা কথা বলেননি। অন্যদিকে, নারদ মামলায় যখন শোভন চট্টোপাধ্যায়কে সিবিআই বাকি তিন জনের সাথে আটক করেছিল তখন মমতা বন্দ্যোপাধ্যায় গিয়ে শোভন চট্টোপাধ্যায়ের সঙ্গে কথা বলেছিলেন। নারদে গ্রেফতারির পর যখন মমতা বন্দ্যোপাধ্যায় শোভনের সাথে কথা বলেছিলেন তারপর বৈশাখী বন্দ্যোপাধ্যায় এর মুখে শোনা গিয়েছিল মমতার ভূয়সী প্রশংসা। তারপর থেকেই মনে হচ্ছিল তৃণমূল শিবিরে আবারো ফিরতে চলেছেন শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়। আর এবারে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে যাওয়ার মাধ্যমেই তৃণমূলে ফেরার জল্পনা উস্কে দিলেন মমতার প্রিয় কানন এবং তার প্রিয় বান্ধবী বৈশাখী।