TMC-র খেলা হবে দিবসের পাল্টা কর্মসূচি করতে গিয়ে গ্রেপ্তার বিজেপির সৌমিত্র খাঁ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/08/2021   শেষ আপডেট: 16/08/2021 2:36 p.m.
বিজেপি নেতা সৌমিত্র খাঁ। -facebook

খোলা মাঠে বাতাবি লেবু দিয়ে ফুটবল খেলতেন দিলীপ ঘোষ, সকালবেলা ফুটবল খেলে উদ্বোধন করেছেন 'খেলা হবে' দিবস

তৃণমূলের (TMC) "খেলা হবে" দিবসের পাল্টা কর্মসূচিতে বিজেপি (BJP)। একদিকে ঘাসফুল শিবিরের সদস্যরা পালন করছেন "খেলা হবে" দিবস। অন্যদিকে, রাজ্যজুড়ে গেরুয়া শিবিরের সদস্যরা পালন করছেন "পশ্চিমবঙ্গ বাঁচাও দিবস।" আর তা ঘিরেই সোমবার দুপুরে উত্তপ্ত হয়ে উঠল মধ্য কলকাতার রানি রাসমনি অ্যাভিনিউ। পুলিশের হাতে গ্রেপ্তার হলেন বিজেপি যুব মোর্চা সভাপতি সৌমিত্র খাঁ (Soumitra Khan), প্রাক্তন তৃণমূল বিধায়ক তথা বিজেপি নেতা শীলভদ্র দত্ত-সহ বেশ কয়েকজন। তবে গ্রেপ্তারির প্রতিবাদেই বিক্ষোভে বসেন বিজেপি কর্মী, সমর্থকরা। ঘটনার পর থেকে এলাকার নিরাপত্তা বাড়াতে আরও পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, "খেলা হবে" স্লোগানকে কেন্দ্র করেই মাঠে নেমেছিল তৃণমূল। খেলা শেষে জিতে গিয়েছিল তৃণমূল। এরপরেই গত ২১শে জুলাইয়ের সভা থেকেই এব্যাপারে জানিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। খেলা হবে দিবস পালনের অঙ্গ হিসাবে রাজ্যের ক্লাবগুলিকে প্রায় এক লক্ষ ফুটবল দেওয়ার কথা জানিয়েছেন ক্রীড়া ও যুব কল্যান দফতর। তবে এবার সরকারি ও দলীয়স্তরে খেলা হবে দিবস পালনের পালটা হিসাবে ‘পশ্চিমবঙ্গ বাঁচাও দিবস’ পালনের অঙ্গীকার করেছেন বিজেপি নেতৃত্ব। সুর চড়াতে শুরু করেছিলেন বিজেপি নেতৃত্বরা। তবে এর মাঝেই গ্রেপ্তার হলেন বিজেপি যুব মোর্চা সভাপতি সৌমিত্র খাঁ।

এদিন দিলীপ ঘোষ বলেন, "১৫ আগস্ট ছোট বেলা থেকে ফুটবল খেলে আসছি। খোলা মাঠে কাঁদার ওপরে কখনও বাতাবি লেবু কখনও প্লাস্টিক দিয়ে বল বেঁধে খেলতাম। এখন তো খেলা ধুলো উঠে গেছে। কিন্তু এরা খেলাটাকে রাজনীতি ও হিংসার খেলায় নিয়ে গেছে। সিন্ডিকেট ও কাটমানির খেলায় নিয়ে গেছে। আমরা চাই ফুটবল ফিরে আসুক। ফুটবলের খেলা হোক। আমাদের নতুন ছেলে- পুলে যুবক -যুবতীরা খেলাধুলা করে শরীর স্বাস্থ্য ঠিক করুক। বাংলা দেশের সম্মান বৃদ্ধি করুক, সেই জন্য আজ আমরা ফুটবল খেলছি, গতকাল ক্রিকেট খেলেছি। কিছু না কিছু রোজ করি আমরা। আমাদের সঙ্গে যুবকরা আসেন তারাও খুব  উৎসাহের সঙ্গে অংশগ্রহণ করছেন। ওখানে কুশল বিনিময় হলেও মত বিনিময়ের জায়গা নেই।"

তবে দিলীপবাবুর ফুটবল খেলা প্রসঙ্গে ফিরহাদ হাকিম বলেন, "দিলীপদা তৃণমূলের খেলা হবে দিবসে সমর্থন করে খেলেছেন। এটা খুব ভালো কথা। সকালবেলা ফুটবল খেলে উদ্বোধন করে দিয়েছেন।"