দ্বিতীয়বার ময়নাতদন্তের জন্য আনিসের বাড়িতে পৌঁছাল সিট, দেহ তোলার তোড়জোড় শুরু

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/02/2022   শেষ আপডেট: 28/02/2022 10:05 a.m.
https://www.facebook.com/profile.php?id=100006999370234

শনিবার ভোররাতে দেহ তুলতে গিয়ে তৈরি হয়েছিল ধুন্ধুমার কাণ্ড

হাইকোর্টের নির্দেশে হবে দ্বিতীয়বারের ময়নাতদন্ত। সেই মোতাবেক সোমবার সকাল সকাল মৃত ছাত্রনেতা আনিস খানের (Anish Khan) আমতার (Amta) বাড়িতে পৌঁছে গেল সিটের বিশেষ আধিকারিক দল। সূত্রের খবর, সিটের বিশেষ আধিকারিকদের সঙ্গে আছেন হাওড়ার বিএমওএইচ। তাছাড়া আদালতের লোকজনও উপস্থিত থাকার কথা। সব ঠিকঠাক থাকলে আজ সকাল ১০ টা নাগাদ দ্বিতীয়বার ময়নাতদন্তের জন্য দেহ তোলা হবে। ইতিমধ্যেই আনিস খানের পরিবারের লোকজনদের সঙ্গে কথাবার্তা হয়ে গেছে বলেও সূত্রের খবর।

হাওড়ার (Howrah) আমতার ছাত্রনেতা আনিস খানের মৃত্যুর ঘটনার পর রাজ্য-রাজনীতি রীতিমতো উত্তাল। বিভিন্ন রাজনৈতিক দল আনিস খান হত্যাকাণ্ডের বিচার চেয়ে এখনও আন্দোলন চালিয়ে যাচ্ছে। আর তার মধ্যেই রাজ্য সরকারের নির্দেশে তৈরি হয়েছে বিশেষ সিট। যাদের আগামী ১৫ দিনের মধ্যে তদন্তের পূর্ণাঙ্গ রিপোর্ট জমা দিতে বলা হয়েছে নবান্নের তরফে। তদন্তের স্বার্থে পুণরায় দেহ ময়নাতদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। যা নিয়ে ইতিমধ্যেই ধুন্ধুমার কাণ্ড শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

উল্লেখ্য, আনিস খান হত্যাকাণ্ডে শনিবার ভোররাতে রীতিমতো ধুন্ধুমার কাণ্ড বেঁধে যায় আমতায়। আদালতের নির্দেশে আনিসের দেহ দ্বিতীয়বার ময়নাতদন্তের জন্য কার্যকর হয়েছে। আনিস খানের পরিবারের লোকজন প্রাথমিক পর্যায়ে রাজি ছিলেন না। এই নিয়ে কম জলঘোলা হয়নি। এরপর কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) নির্দেশ কার্যকর হতেই আনিসের পরিবার রাজি হয়েছেন। সেই নির্দেশে স্পষ্ট বলা হয়েছে, আদালতের বিচারকের উপস্থিতিতে দেহ পুণরায় ময়নাতদন্তে যেতে পারবে। কিন্তু শনিবার ভোররাতে আচমকাই পুলিশ এসে উপস্থিত হতেই আনিসের গ্রামে রীতিমতো ধুন্ধুমার কাণ্ড বেঁধে গিয়েছিল। আনিসের পরিবারের স্পষ্ট অভিযোগ ছিল, দেহ লোপাটের চেষ্টা করা হচ্ছে। যদিও ফের আজ দেহ দ্বিতীয়বার ময়নাতদন্তের তদন্তের জন্য পাঠানো হবে। এখন দেখার শেষ পর্যন্ত আনিসের দেহ ময়নাতদন্তে যায় কী না!