ডেল্টা স্ট্রেনের হানা সিকিমে! তবে কি উত্তরবঙ্গ দিয়েই এরাজ্যে প্রবেশ করবে তৃতীয় ঢেউ?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/07/2021   শেষ আপডেট: 22/07/2021 6:54 a.m.
করোনা ভাইরাস unsplash @cdc

বন্ধ হল একাধিক পর্যটনস্থল, কনটেইনমেন্ট জোনের আওতায় অর্ধেক সিকিম

করোনার প্রথম আর দ্বিতীয় ঢেউয়ে সবচেয়ে বেশি অনিশ্চয়তা দেখা গিয়েছিল পর্যটন শিল্পকে কেন্দ্র করে। পর্যটনের জন্য অন্যতম খ্যতনামা পাহাড়ি রাজ্য সিকিম। একটু করে মাথা তুলে দাঁড়াতে না দাঁড়াতেই ফের কোপ পড়লো সিকিমের পর্যটন শিল্পের ওপর। এবার করোনার ডেল্টা স্ট্রেনের আতঙ্কে একের পর এক বন্ধ করে দেওয়া হল সেখানকার বিখ্যাত পর্যটন কেন্দ্রগুলি।

ইতিমধ্যেই সিকিমের বেশ কয়েকটি এলাকাকে কনটেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। ছাঙ্গু লেক, বাবা মন্দির সহ বেশ কিছু পর্যটনকেন্দ্র বন্ধ করা হয়েছে। দার্জিলিং ও সিকিমে একটু করে পর্যটকদের ভিড় বাড়তে শুরু করেছিল, কিন্তু এবারের পুজোয় পর্যটকরা কতটা পাহাড়মুখী হবেন, সে নিয়ে ঘোর সংশয়। করোনার দুটি টিকা না নেওয়া হলে এবং করোনা রিপোর্ট নেগেটিভ না থাকলে কেউ সিকিমে প্রবেশ করতে পারবেননা, জারি করা হয়েছে নির্দেশিকা।

কিছুদিন আগেই শোনা যাচ্ছিল যে উত্তরবঙ্গ দিয়েই বাংলায় প্রবেশ করতে পারে তৃতীয় ঢেউ। আর কার্যত এমনটাই সত্যি হতে চলেছে। সিকিমের ডেল্টা স্ট্রেন কোনোভাবেই যেন বাংলায় প্রবেশ করতে না পারে, সতর্ক হচ্ছেন পর্যটন ব্যবসায়ীরা। সিকিমে প্রবেশের আগে যেমন কড়া নিরাপত্তা জারি করেছে সে রাজ্যের প্রশাসন, ঠিক তেমনি সিকিম থেকে বাংলায় প্রবেশ করতেও কড়া নির্দেশিকা জারি করা হোক বলে দাবি করেন দার্জিলিংয়ের জেলাশাসক এস পুন্নমবলম।