নৈহাটিতে তৃণমূল নেতাকে লক্ষ্য করে গুলি, অল্পের জন্য প্রাণরক্ষা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/02/2022   শেষ আপডেট: 17/02/2022 10:09 a.m.

অভিযোগের তির বিজেপির দিকে

নৈহাটির (Naihati) শিবদাসপুরে তৃণমূল ব্লক সভাপতিকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠল। সেইসাথে বোমা ছোঁড়ারও অভিযোগ উঠল বিজেপি (BJP) আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। ঘটনায় অল্পের জন্য প্রাণরক্ষা হয়েছে তৃণমূল (TMC) নেতার।

সূত্রের খবর, বুধবার রাতে তৃণমূল ব্লক-১-এর সভাপতি রানা দাশগুপ্ত বাড়ি ফিরছিলেন। নৈহাটির শিবদাসপুরের পেপার মিলের সামনে তিনি গাড়ি থেকে নামলে তাঁকে লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। তবে গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে গাড়ির কাঁচ ফুঁটো করে বেরিয়ে যায়। পরিস্থিতি বেগতিক দেখে গাড়িতে উঠে পড়েন তৃণমূল নেতা। এরপরেই গাড়ি উদ্দেশ্য করে বোমা ছোঁড়ে দুষ্কৃতীরা। কোনোরকমে সেখান থেকে নিজেকে বাঁচাতে সক্ষম হন রানা দাশগুপ্ত।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বীজপুর থানার পুলিশ আধিকারিক জয়প্রকাশ পাণ্ডে এবং ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের অ্যাসিস্টেন্ট কমিশনার তুষার কান্তি পাঠক। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। যদিও ঘটনার পিছনে বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের হাত রয়েছে বলে অভিযোগ তুলেছেন তৃণমূল। গতকালের ঘটনার প্রতিবাদে হালিশহর পাঁচ মাথার মোড়ে কল্যাণী এক্সপ্রেসওয়ের উপর বেশ কিছুক্ষণ রাস্তা অবরোধ করেন তৃণমূল কর্মীরা।