Kharagpur: স্কুটিতে এসে তৃণমূল নেতাকে গুলি, খড়্গপুরের ঘটনায় তীব্র চাঞ্চল্য

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/06/2022   শেষ আপডেট: 28/06/2022 8:58 a.m.

রাজ্যে দু'দিনে পরপর তিনটি শ্যুটআউটের ঘটনা, নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধী দলগুলি

দু'দিনের মাথায় রাজ্যে পরপর তিনটি শ্যুটআউটের ঘটনা। উত্তর ২৪ পরগণার বসিরহাট, দত্তপুকুরের পর এবার পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর (Kharagpur)। সোমবার রাতে আচমকা গুলিতে প্রাণ গিয়েছে এক যুবকের। তিনি তৃণমূল কংগ্রেসের (TMC) সমর্থক ছিলেন বলে স্থানীয় সূত্রে খবর।

ঠিক কী ঘটেছিল এদিন? সোমবার রাত ১০ টা নাগাদ ওই ব্যক্তি ভেঙ্কট ওরফে প্রসাদ রাও খড়্গপুরের ২০ নম্বর ওয়ার্ডের মাতা মন্দিরের সামনে দাঁড়িয়েছিলেন। হঠাৎ-ই সেখানে একটি স্কুটি এসে দাঁড়ায়। স্কুটিতে ছিলেন দুই ব্যক্তি। স্কুটি থেকে একজন নেমেই ভেঙ্কটকে লক্ষ্য করে কয়েকটি গুলি চালায়। মুহূর্তের মধ্যেই ভেঙ্কট মাটিতে লুটিয়ে পড়ে। এলাকার লোকজন দৌড়ে এলে সেই দুই দুষ্কৃতী চম্পট দেয়। মুখে মাস্ক পরা থাকায় তাদেরকে চেনা যায়নি। ঘটনায় তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, স্কুটিতে নাকি তিনজন ছিল। প্রত্যেকের হাতেই ছিল বন্দুক। আগে থেকেই ছক কষে তারা এই কাণ্ড ঘটিয়েছে। কে বা কারা এমন ঘটনা ঘটাল স্পষ্ট নয়। গুরুতর জখম ভেঙ্কটকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যদিও ততক্ষণে সব শেষ। এইভাবে শ্যুটআউটের ঘটনায় রাজ্যের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধী দলগুলি। একের পর এক ঘটনায় উদ্বিগ্ন প্রশাসন।

উল্লেখ্য, রবিবার বসিরহাটের সন্দেশখালিতে এক তৃণমূল নেতাকে রাতের অন্ধকারে ঘুমন্ত অবস্থায় জানলার ফাঁক দিয়ে গুলি করে খুন করার অভিযোগ উঠেছে। এমনকী সোমবার দত্তপুকুরে এক বিজেপি কর্মীকে খুনের অভিযোগ উঠেছে। তার সঙ্গে সোমবার রাতে খড়্গপুরের ঘটনা। সব মিলিয়ে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে চরম উদ্বেগ প্রকাশ করতে দেখা গেল বিরোধী দলগুলির।