জন্মদিনের পার্টিতে শূন্যে গুলি নিক্ষেপ, যেন গোবলয়ের ছায়া

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/11/2021   শেষ আপডেট: 18/11/2021 9:44 a.m.

আসানসোলের এই চাঞ্চল্যকর ঘটনায় তীব্র চাপানউতোর তৈরি হয়েছে

জন্মদিনের উদযাপন চলছে। আনন্দ, হই-হুল্লোড়ে ভরপুর চারদিক। তার মধ্যেই শূন্যে চলল চার রাউন্ড গুলি। তবে তা দুষ্কৃতীদের পাকড়াও করতে কিংবা অন্য কোন জরুরি কাজের উদ্দেশ্যে নয়। শূন্যে গুলি নিক্ষেপ কেবল বার্থডে পার্টির (Birthday Party) মজাকে আরও চমক দিতে। ঘটনাটি গোবলয় বলে পরিচিত উত্তরপ্রদেশের চেনা দৃশ্য হলেও এবার এই দৃশ্যের সাক্ষী থাকল এ রাজ্যও। মঙ্গলবার রাতেই আসানসোলের (Asansol) কুলটি থানার বরাকরের রিভারসাইড গোয়ালা পট্টিতেই ঘটল এই দৃশ্য। একেবারে ফিল্মি কায়দায় শূন্যে ছোঁড়া হল গুলি। আর সেলিব্রেশনের মেজাজে চলল এই 'অভাবনীয়' দৃশ্য।

ইতিমধ্যেই সামাজিক মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হতে দেখা গেছে। তাতে দেখা গেছে (যদিও 'পরিদর্শক' এই ভিডিওর সত্যতা যাচাই করেনি) ফিল্মি কায়দায় দুই যুবক গায়ে কালো জ্যাকেট আর ট্রাউজার পরে শূন্যে গুলি চালাচ্ছে। ভিডিওতে পরপর চার রাউন্ড গুলি ছোঁড়ার শব্দ পাওয়া গেছে। জন্মদিনের উদযাপনে শূন্য গুলি নিক্ষেপ বাংলায় এই প্রথম বলছেন একাংশ। এ দৃশ্য গোবলয় বলে পরিচিত উত্তরপ্রদেশে অহরহ দেখা গেলেও বাংলার সংস্কৃতির সঙ্গে এর কোন পরিচয় ছিল না। তবে এদিনের ঘটনার পর স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, পশ্চিমবঙ্গ কোন পথে এগোচ্ছে!

এই ঘটনায় অভিযুক্ত দু'জন মনোজ যাদব, ধর্মেন্দ্র যাদবকে গ্রেফতার করা হয়েছে। সূত্রে খবর, জন্মদিনের পার্টিতে এসেছিল এই দুই অভিযুক্ত। পার্টি চলাকালীন আচমকাই শূন্যে চার রাউন্ড গুলি ছুঁড়তে দেখা যায়। যদিও লাইসেন্স ছিল বলা হয়েছে। কিন্তু লাইসেন্স থাকা সত্ত্বেও কারণ ছাড়া এইভাবে জনসমক্ষে গুলি ছোঁড়া বেআইনি। ঘটনার খবর পেয়ে পুলিশ এসে দুজনকেই গ্রেফতার করে। ধৃতদের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়েছে।