দুয়ারে মিলবে শাড়ি, মুখ্যমন্ত্রীর নয়া প্রকল্প 'পুজোয় দিদির উপহার'

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/09/2021   শেষ আপডেট: 25/09/2021 7:25 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial

পরিস্থিতি যেমনই হোক, গ্রামের মেয়েদের হাতে পুজোর আগেই পৌঁছে যাবে ‘‌দিদির উপহার’‌

করোনাভাইরাসের জেরে কর্মহীন বহু। অবস্থা খারাপ পরিযায়ী শ্রমিকদের। নুন আনতে পান্তা ফুরোয় অবস্থা গ্রামের মানুষদের। এমন চিত্র যে শহরে নেই, তা ভুল। এর সঙ্গেই পাল্লা দিয়ে করোনার জেরে প্রাণ হারিয়েছেন অনেকেই। এ অবস্থায় আসন্ন দুর্গাপুজো, তাঁদের কাছে বিলাসিতা ছাড়া আর কিছুই নয়। কিন্তু এই উৎসবে গ্রামের মেয়েরা-গৃহবধূরা কি নতুন শাড়ি পরবে না?‌ অবশ্যই পরবে। আশার আলো জাগিয়েছেন ‘‌দিদির উপহার’‌।

রাজ্যের প্রতিটি ব্লকে এবার গরীব পরিবারগুলিতে পৌঁছে যাবে শাড়ি। পরিস্থিতি যেমনই হোক, গ্রামের মেয়েদের হাতে পুজোর আগেই পৌঁছে যাবে ‘‌দিদির উপহার’‌। মহিলারা এই শাড়ি পাবেন সম্পূর্ণ বিনামূল্যে। কারণ এটি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপহার।

প্রসঙ্গত, রাজ্যে ক্ষমতায় আসার পর থেকেই গরিব পরিবারগুলিকে পুজোর উপহার পাঠান মুখ্যমন্ত্রী। এবারও পুজোর বেশ কিছুটা সময় আগেই ব্লকে-ব্লকে নতুন পোশাক পাঠানো শুরু করছে রাজ্য সরকার।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী আগেই জানিয়েছিলেন, এবারের নির্বাচনে জয়ের পিছনে একটা বড়ো ভোট ছিল মহিলাদের। কাজেই, ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতি অনুসারে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের নথিভুক্তিকরণের কাজ চলছে। বেশ ভালোই চলছে কন্যাশ্রী, রুপশ্রীর মতোন প্রকল্পগুলি। তবে এবার পুজোর আগেই পৌঁছে যাবে 'দিদির উপহার'। এই কর্মকাণ্ডের পোশাকি নাম রাখা হয়েছে- 'পুজোয় দিদির উপহার’‌।