স্যান্ডির ভিডিওর দৌড়! নড়চড়ে বসল রেল কর্তৃপক্ষ, তৈরি 'মাতঙ্গিনী বাহিনী'

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/11/2021   শেষ আপডেট: 12/11/2021 5:43 p.m.
facebook.com/sandysahaofficial/

হাওড়ায় তৈরি হল আরপিএফের এই মহিলা বাহিনী

বাংলার (West Bengal) জনপ্রিয় ইউটিউবার (Youtuber) স্যান্ডি সাহার (Sandy Saha) দৌলতে তাঁরই ফেসবুক পেজ (Facebook Page) থেকে সোশ্যাল মিডিয়ায় (Social Media) ব্যাপকভাবে ভাইরাল (Viral) হয় একটি ভিডিও (Video)। যেখানে দেখা গেছে, লোকাল ট্রেনে একটি ছেলের কুকীর্তি! মেদিনীপুর লোকালে (Medinipore Local) মহিলা কামরায় (Ladies Compartment) একটি ছেলে অশালীন আচরণ করছে। এই ঘটনায় কয়েকজন মহিলা ওই যুবককে জুতোপেটাও করেন। তাতেও বিন্দুমাত্র তাপ উত্তাপ ছিল না ওই যুবকের। এরপর স্টেশন এলে মহিলাদের ডাকে সাড়া দিয়ে এগিয়ে আসেন স্টেশনে থাকা পুরুষ যাত্রীরা। এরপর ওই যুবককে তুলে দেওয়া হয় পুলিশের হাতে। ভিডিও পোস্ট হতেই সোশ্যাল মিডিয়ায় ওঠে নানান মন্তব্য।

এই ঘটনা ভাইরাল হতেই নড়চড়ে বসল রেল কর্তৃপক্ষ। হাওড়ায় তৈরি হল আরপিএফের মহিলা বাহিনী। হাওড়া আরপিএফের বিভিন্ন পদ থেকে বাছাই করা মহিলা কর্মীদের নিয়ে গড়ে উঠল 'মাতঙ্গিনী বাহিনী'। এবার থেকে রাত হোক বা দিন, এই বাহিনীরাই মহিলা কামরা সুরক্ষিত রাখবে।

এই ঘটনা ছাড়াও উঠে এসেছে নিত্যযাত্রীদের আরও অভিযোগ। যেখানে বলা হয়েছে, অফিস টাইমে মহিলা কামরা বা মাতৃভূমি লোকালেও উঠে পড়েন অনেক যুবক। যার মধ্যে বেশ কিছুজন উদ্দেশ্যপ্রণোদিত ভাবেই মহিলাদের উত্ত্যক্ত করতে ট্রেনে ওঠেন। এর সঙ্গেই আবারও উঠে আসে  মহিলাদের নিরাপত্তার গাফিলতি নিয়ে নানা প্রশ্ন।