Royal Bengal Tiger: কুলতলির পর ফের গোসাবায় রয়েল বেঙ্গল আতঙ্ক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/12/2021   শেষ আপডেট: 31/12/2021 11:22 a.m.
সুন্দরবনে রয়্যাল বেঙ্গল টাইগার

পাওয়া গেছে পায়ের ছাপ, পাতা হয়েছে বাঘ ধরার জাল, এলাকায় আতঙ্ক

কুলতলির (Kultali) পর ফের গোসাবায় (Gosaba) রয়েল বেঙ্গল আতঙ্ক। শুক্রবার গোসাবার সাতজেলিয়ার চরঘেরি এলাকায় মিলেছে বাঘের পায়ের ছাপ। খবর পেয়েই আতঙ্কে এলাকাবাসী। খবর পাঠানো হয়েছে বনদফতরে। ইতিমধ্যেই বনদফতরের কর্মীরা এসে বাঘ খাঁচাবন্দি করতে উদ্যোগ শুরু করেছেন। পাতা হয়েছে জাল।

সূত্রের খবর, বৃহস্পতিবার রাত থেকেই ছড়িয়েছে আতঙ্ক। প্রাথমিক ভাবে এলাকার বাসিন্দারা পটকা ফাটিয়ে বাঘ তাড়ানোর চেষ্টা করেছেন। তারপর খবর পাঠানো হয় বনদফতরকে। বনদফতরের কর্মীরা এসে এলাকায় জাল পেতেছেন। যদিও অনেক খোঁজার পরও মেলেনি দক্ষিণরায়ের সাক্ষাৎ। এমনিতেই কুলতলি এলাকায় রয়েল বেঙ্গলের সাক্ষাৎ নিয়ে কম জলঘোলা হয়নি। এবার সেই আতঙ্ক দেখা গেল গোসাবায়।

উল্লেখ্য, দিন কয়েক আগেই কুলতলির এলাকায় বাঘের আতঙ্ক দেখা গিয়েছিল। প্রায় দিন ছয়েক এলাকা দাঁপিয়ে ঘুমপাড়ানি গুলি করে কাবু করা হয়। তারপর খাঁচাবন্দি করে ছেড়ে দেওয়া হয়। যদিও তার আগে বাঘের শারীরিক পরীক্ষা করা হয়েছিল বলে খবর। শারীরিক পরীক্ষার পর সুস্থ রিপোর্ট পেয়েই তাকে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়। ফের কুলতলির পর গোসাবায় তৈরি হল রয়েল বেঙ্গল আতঙ্ক। এখনও দক্ষিণরায়ের কোন সন্ধান মেলেনি। মনে করা হচ্ছে বাঘটি ম্যানগ্রোভ অরণ্যে কোথাও লুকিয়ে আছে। তবে বনদফতরের তরফে খোঁজ শুরু হয়েছে বলে খবর।