মাধ্যমিক পরীক্ষার আগে পরীক্ষার্থীদের হাতে দলীয় প্রতীক দেওয়া মাস্ক বিতরণ, বিতর্কে বিজেপি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/03/2022   শেষ আপডেট: 07/03/2022 10:45 p.m.
twitter.com/Priyankabjym/

বিজেপির কিছু স্থানীয় নেতা বীরভূমের সিউড়ির বেণীমাধব ইনস্টিটিউশনের সামনে দাঁড়িয়ে পড়ুয়াদের মাস্ক দিচ্ছিলেন

মাধ্যমিক পরীক্ষার প্রথম দিনেই বিতর্ক ছড়ালো বীরভূমে। জানা যাচ্ছে বিজেপির কিছু স্থানীয় নেতা বীরভূমের সিউড়ির বেণীমাধব ইনস্টিটিউশনের সামনে দাঁড়িয়ে পড়ুয়াদের মাস্ক দিচ্ছিলেন। শুধু মাস্ক দিলে কোন সমস্যা ছিল না কিন্তু সেই মাস্কে ছিল বিজেপির প্রতীক। যা নিয়ে আপাতত তোলপাড় রাজ্য রাজনীতি।

করোনার ধাক্কা সামলে এক বছরের অন্তরালের পর এবছর হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। কার্যত দু'বছর পর অফলাইন পরীক্ষায় বসছে পড়ুয়ারা। তারমধ্যে মাধ্যমিক পরীক্ষার জীবনের প্রথম বোর্ডের পরীক্ষা। বলাই বাহুল্য সব পড়ুয়ার মধ্যে কিছুটা টেনশন কিছুটা দুশ্চিন্তা থাকে। যথারীতি সিউড়ির বেণীমাধব ইনস্টিটিউশনে উপস্থিত পরীক্ষার্থীদের মধ্যেও ছিল। এরকম গুরুত্বপূর্ণ সময় এমন করা মোটেও উচিত হয়নি বলে মত আমজনতার।

পরীক্ষার্থীদের দাবি, পরীক্ষা দিতে ঢোকার সময় তাদের হাতে তুলে দেওয়া মাস্ক। যাঁরা মাস্ক বিলি করছিলেন তাঁদের পরনে ছিল বিবেক বাহিনী লেখা টি-শার্ট। তাঁদের বিলি করা মাস্কে লেখা রয়েছে বিবেক বাহিনী। তবে এক কোণে রয়েছে বিজেপির প্রতীক পদ্মফুল। বিজেপির এহেন কার্যকলাপের তীব্র সমালোচনা করেছে শিক্ষা সংসদ। তবে বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে মাস্ক বিতরণ করার সময় তাদের খেয়াল ছিলনা যে মাস্কের এক কোণে বিজেপির প্রতীক রয়েছে।