বর্ধমানে দুঃসাহসিক ব্যাঙ্ক ডাকাতি, লুঠ ৩০ লক্ষ টাকা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/01/2022   শেষ আপডেট: 21/01/2022 3:38 p.m.

আগ্নেয়াস্ত্র দেখিয়ে ব্যাঙ্কের লকার খুলে চলল লুঠপাট

দিনের আলোয় একটি জনবহুল এলাকার রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে দুঃসাহসিক ডাকাতিকে (robbery) কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল বর্ধমানের (Burdwan) কার্জন গেট এলাকায়। ব্যাঙ্ককর্মীদের রীতিমতো আগ্নেয়াস্ত্র দেখিয়ে একদল দুষ্কৃতী লুঠ করল প্রায় ৩০ লক্ষ টাকা। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

স্থান, কার্জন গেটের বৈদ্যনাথ কাটরা বাজারের পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (Punjab National Bank)। সূত্রের খবর, আজ সকালে যখন ব্যাঙ্ক খোলে তখন আচমকাই ব্যাঙ্কের ভিতর ঢুকে পড়ে ৫-৬ জন দুষ্কৃতী। তাদের মুখ বাঁধা ছিল। পিঠে ছিল স্কুলের ব্যাগ। হাতে আগ্নেয়াস্ত্র। জানা গিয়েছে, সেই আগ্নেয়াস্ত্র দেখিয়েই তারা ভয় দেখাতে শুরু করে ব্যাঙ্ক কর্মীদের। সেই সাথে চালাতে থাকে লুঠপাট। এরপর ব্যাঙ্ক কর্মীদের কাছে লকারের চাবি চায় তারা। চাবি দিতে দেরি হওয়ায় দুই ব্যাঙ্ককর্মীকে তারা আঘাত করে বলেও খবর পাওয়া গিয়েছে। এরপরেই চাবি পেয়ে লকার খুলে প্রায় ৩০ লক্ষ টাকা নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীর দল। সেই সাথে ব্যাঙ্কে উপস্থিত গ্রাহক এবং ব্যাঙ্ক কর্মীদের মোবাইল ফোন নিয়েও পালায় তারা।

ডাকাতির খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান জেলা পুলিশের সুপার (SP)-সহ পুলিশ আধিকারিকেরা। এবিষয়ে পুলিশ সুপার জানান, ভল্টের চাবি খুলে প্রায় ৩০ লক্ষ টাকা নিয়ে পালিয়েছে দুষ্কৃতীদের দল। তবে তাদের খোঁজ পেতে ইতিমধ্যেই তল্লাশি শুরু করে দিয়েছে পুলিশ। সুপারের নির্দেশে গঠন করা হয়েছে স্পেশাল ইনভেস্টিগেশন টিম (SIT)। একাধিক জায়গায় ডাকাতদের খোঁজে শুরু হয়েছে নাকা তল্লাশিও (naka checking)। তবে ইতিমধ্যেই এমন দুঃসাহসিক ডাকাতি নিয়ে এলাকায় ছড়িয়েছে ব্যাপক চাঞ্চল্য। জনবহুল এলাকায় দিনেদুপুরে ডাকাতির পর পুলিশের ভুমিকা নিয়েও উঠেছে প্রশ্ন।