অসুস্থ বৃদ্ধ দম্পতির গলায় অস্ত্র ঠেকিয়ে ৭ লক্ষ টাকা ডাকাতি, ঘটনায় চাঞ্চল্য এলাকায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/09/2021   শেষ আপডেট: 08/09/2021 7:02 a.m.

নিঃসন্তান বৃদ্ধ দম্পতির গলায় ধারালো অস্ত্র ঠেকিয়ে লুটপাটের ঘটনায় ভীতসন্ত্রস্ত মানুষ

আবারো একটি ভয়াবহ ডাকাতির ঘটনা উত্তরবঙ্গে। এবারের লোকেশন জলপাইগুড়ি।অসুস্থ বৃদ্ধ দম্পতির গলায় ধারালো অস্ত্র ঠেকিয়ে তাদের বাড়ি থেকে সোনার গয়না এবং নগদ টাকাসহ ৭ লক্ষ টাকা লুঠ করে পালিয়ে গেল দুষ্কৃতী দল। ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ি জেলার সদর ব্লকের খড়িয়া গ্রাম পঞ্চায়েতের দেবনগর এলাকায়। এই এলাকায় দীর্ঘদিন ধরে থাকতেন নিঃসন্তান দম্পতি দিলীপ বসু এবং রত্না বসু। দীলিপবাবু একটা সমবায় ব্যাংকে কাজ করতেন, তবে এখন তিনি অবসর গ্রহণ করে বাড়িতেই থাকেন।

কিছুদিন আগে দীলিপবাবু করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। সুস্থ হয়ে ওঠার পর পরবর্তী চিকিৎসার জন্য ব্যাংকে গিয়ে চার লক্ষ টাকা ব্যাংক থেকে তুলে এনে বাড়িতে রাখেন তিনি। তবে কোন ভাবে এই টাকা তোলার খবর পেয়ে যায় দুষ্কৃতী দল। তারপর এই মঙ্গলবার ভোররাতে দিলীপ বাবুর বাড়িতে হানা দেয় চারজনের একটি ডাকাতদল। গ্রিলের দরজা ভেঙে বাড়ির ভেতরে ঢুকে পড়েন তারা। অসুস্থ বৃদ্ধ দম্পতিকে মারধর করে তাদের ঘরে থাকা টাকাপয়সা লুট করে তারা। বৃদ্ধ দম্পতির গলায় ধারালো অস্ত্র ঠেকিয়ে তারা লুটপাট চালিয়েছে বলে খবর। নগদ টাকা এবং সোনার গয়না মিলিয়ে প্রায় সাত লাখ এর কাছাকাছি টাকা তারা ডাকাতি করেছে। ইতিমধ্যেই এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনা তদন্ত শুরু করেছে জলপাইগুড়ি পুলিশ।

যদিও বেশ কিছুদিন ধরেই পশ্চিমবঙ্গে ডাকাতির ঘটনা একের পর এক বেড়ে চলেছে। কিছুদিন আগে পশ্চিম বর্ধমানের অন্ডালে একটি পেট্রোল পাম্পে সশস্ত্র ডাকাত দল একটি দুঃসাহসিক ডাকাতি ঘটায়। এই ঘটনা ঘটার ফলে রীতিমতো চাঞ্চল্য ছড়ায় এলাকায়। গত বৃহস্পতিবার রাত একটা নাগাদ ৬-৭ জনের একটি ডাকাতদল আগ্নেয়াস্ত্র নিয়ে পেট্রোলপাম্পে চড়াও হয়ে কর্মচারীদের আহত করে সেখান থেকে ১ লক্ষ ৬০ হাজার টাকা মত নগদ অর্থ লোপাট করে বেপাত্তা হয়ে যায়। তারপরে আজকে এই ঘটনা। তাই পশ্চিমবঙ্গে বর্তমানে ডাকাতির ঘটনা মাত্রাতিরিক্তভাবে বৃদ্ধি পাচ্ছে এটা আর বলার অপেক্ষা রাখে না।