ঘন কুয়াশার মধ্যেই উদ্ধারকাজ, পৌঁছচ্ছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণো

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/01/2022   শেষ আপডেট: 14/01/2022 8:42 a.m.
facebook.com/avikwithred

ঘটনাস্থলে আলিপুরদুয়ারের সাংসদ জন বার্লা, চলছে রেললাইন পরিষ্কারের কাজ

শুক্রবার সকালেই দুর্ঘটনাস্থলে পৌঁছচ্ছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণো (Ashwini Vaishnaw)। গতকাল মধ্যরাতে তিনি হাওড়া স্টেশনে পৌঁছেই একথা জানিয়েছিলেন। বলেছিলেন, দুঃখজনক ঘটনা। আহত যাত্রীদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। যাত্রীদের যত দ্রুত সম্ভব উদ্ধার করাই এখন প্রাথমিক লক্ষ্য। গোটা ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত হবে।

এদিকে শুক্রবার সকালেই পৌঁছে গিয়েছেন আলিপুরদুয়ারের সাংসদ ও কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বার্লা (John Barla)। তিনি দুর্ঘটনাস্থল খতিয়ে দেখছেন। রাতভর চলেছে উদ্ধারকার্য। ঘন কুয়াশার মধ্যেও এনডিআরএফের স্পেশাল টিম, বিএসএফ, সশস্ত্র সীমা সুরক্ষাবাহিনী উদ্ধারকাজ চালাচ্ছে। আটকে থাকা যাত্রীদের উদ্ধার করা সম্ভব হয়েছে। শেষ পাওয়া খবর অনুযায়ী ৮ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছেন বহু।

বৃহস্পতিবার বিকেলে দোমোহানির কাছে লাইন থেকে ছিটকে পড়ে ১৫৬৩৩ আপ বিকানির-গুয়াহাটি এক্সপ্রেস। সেই সময় ঘন্টায় ট্রেনটির গতিবেগ ছিল ৪০ কিলোমিটার। ট্রেনের ১২ টি কামরা ক্ষতিগ্রস্ত হয়েছে, তবে ৭ টি কামরা দুমড়ে মুচড়ে গিয়েছে। এমনকী একটি কামরা জলে পড়ে যায়। ওইসময় ট্রেনে ১ হাজার ৫৩ জন যাত্রী ছিলেন বলে খবর।

গোটা ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত শুরু হয়েছে। যদিও আগে উদ্ধারকাজ। মোট ৪৫ জন আহত হয়েছেন বলে খবর। তাঁদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। গতকাল রাতেই রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণো ঘটনাস্থলে যাবেন বলেছিলেন। কী কারণে দুর্ঘটনা তিনি নিজে খতিয়ে দেখবেন। রেললাইনে কোন ফাটল ছিল কিংবা কোন প্রযুক্তিগত সমস্যা ছিল কী না গোটা বিষয়টি তিনি খতিয়ে দেখবেন বলে সূত্রের খবর।