আনিস খানের মৃত্যুর প্রতিবাদে মিছিল বাম দলগুলির, তীব্র বচসা পুলিশের সঙ্গে, গ্রেফতার ১৭

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/02/2022   শেষ আপডেট: 26/02/2022 8:42 p.m.
বামেদের বিক্ষোভে লাঠিচার্জ পুলিশের twitter.com/CPIM_WESTBENGAL

পাঁচলায় বিক্ষোভ থামাতে এলাকায় পৌঁছান এডিজি দক্ষিণবঙ্গ সিদ্ধার্থ গুপ্ত

ছাত্রনেতা আনিস খানের মৃত্যুর প্রতিবাদে বাম দলগুলি মিছিল করে পাচঁলায়। মিছিল ঘিরে পুলিশের সঙ্গে তীব্র বচসায় জড়ায় তারা। শনিবার হাওড়া গ্রামীণের পুলিশ সুপারের অফিসে অভিযান চালায় ডিওয়াইএফআই এবং এসএফআই। পুলিশ বাধা দিতে আসলে ধুন্ধুমার বেঁধে যায় পুলিশের সঙ্গে। পুলিশের দিকে ইট ছোড়া হয় বলে অভিযোগ। মিছিল থেকে গ্রেফতার করা হয় তরুণ নেতা সৃজন ভট্টাচার্য, মীনাক্ষী মুখোপাধ্যায়দের।

বিক্ষোভের আঁচ এতটাই জোরালো ছিল জাতীয় সড়ক অবরোধ হয়ে যায়। বাধ্য হয়ে বিক্ষোভ থামাতে তড়িঘড়ি সেখানে পৌঁছান এডিজি দক্ষিণবঙ্গ সিদ্ধার্থ গুপ্ত। পুলিশের তরফে জানানো হয়েছে তাদের লক্ষ্য করে বোতল, ইটবৃষ্টি হয়েছে। এমনকি এসপি অফিসকে লক্ষ্য করে ইট ছোড়ার অভিযোগ। যদিও এই অভিযোগ অস্বীকার করে দিয়েছেন মীনাক্ষী মুখোপাধ্যায়। বিক্ষোভকারীদের থামাতে কাঁদানে গ্যাস ব্যবহার করা হয়।

এদিন কলকাতাতেও মিছিল হয় যার নেতৃত্বে ছিলেন বিমান বসু, সূর্যকান্ত মিশ্ররা। এদিন এডিজি দক্ষিণবঙ্গ জানিয়েছেন, বাম ছাত্র-যুবদের বিক্ষোভে ৮ জন পুলিশকর্মী আহত হয়েছেন। পুলিশের ৯টি গাড়ির ক্ষতি হয়েছে। ৬টি কাঁদানে গ্যাসের সেল ফাটানো হয়েছে। গ্রেফতার করা হয়েছে ১৭ জনকে। এইপ্রসঙ্গে বিমান বসুর দাবি যে আসল লোককে আড়াল করে বিক্ষোভকারীদের গ্রেফতার করা হচ্ছে।