বগটুই-কাণ্ডে পুলিশি নিষ্ক্রিয়তা'র অভিযোগ! চাঞ্চল্যকর তথ্য CBI-এর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/04/2022   শেষ আপডেট: 01/04/2022 4:32 p.m.
https://www.facebook.com/RedVolunteersWB/

পুলিশ সহ একাধিক আধিকারিক এবং প্রভাবশালীদের জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই

বগটুই-কাণ্ডের (Bogtui Village) উত্তাল রাজ্য-রাজনীতি। দিন যত এগোচ্ছে, ততই একের পর এক চাঞ্চল্যকর তথ্য জানতে পারছে সিবিআই আধিকারিকরা। রামপুরহাটকাণ্ডে তদন্তভার পাওয়ার পরেই পুলিশ সহ একাধিক আধিকারিক এবং প্রভাবশালীদের জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই (CBI)। উঠে এসেছে 'পুলিশি নিষ্ক্রিয়তা'র তথ্য।বগটুইয়ে ২১ মার্চের রাতে পুলিশের এমন ‘নিষ্ক্রিয়তা’র পিছনে প্রভাবশালী-যোগের তথ্য মিলছে বলে জানাচ্ছেন সিবিআইয়ের অফিসারেরা।

তাদের জিজ্ঞাসাবাদের পর তদন্তকারীরা জানতে পেরেছেন, ঘটনার খবর পাওয়ার পরে পুলিশ কর্তারা রামপুরহাটে আসার পরেও ঘটনাস্থলে যাননি। শুধুমাত্র থানার আইসিকে রামপুরহাট কাণ্ড নিয়ে একটি মামলা রুজু করার নির্দেশ দিয়েছিলেন তারা।

তদন্তকারীদের প্রশ্ন, বগটুই গ্রামে যখন একের পর এক বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হচ্ছিল, সেই সময় ঘটনাস্থলে পুলিশ বাহিনী না পাঠিয়ে এসডিপিও সায়ন আহমেদকে ভাদু শেখের হত্যাকাণ্ডে অভিযুক্তদের ধরতে চামড়াগুদাম এলাকায় তল্লাশিতে পাঠানো হয়েছিল কেন? 

সিবিআই আধিকারিকদের বক্তব্য, সাধারণত এসডিপিওর কাছে প্রশিক্ষণপ্রাপ্ত পুলিশ থাকে। ফলে যখন বাড়িঘর পোড়ানোর জন্য পেট্রোল বোমা ছোড়া হচ্ছিল সেই খবর পাওয়ার পর যদি সঙ্গে সঙ্গে এসডিপিওকে ঘটনাস্থলে পাঠানো হতো তাহলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যেত। কিন্তু তা হয়নি। এমনকি রামপুরহাট থানা থেকেও পুলিশ সেই সময় বগটুইয়ে যায়নি।