শিলিগুড়িতে সরকারী হাসপাতালের শৌচাগারে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা রোগীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/12/2021   শেষ আপডেট: 21/12/2021 5:37 p.m.
ফাঁসি @pixabey

হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছে মৃতের পরিবার

হাসপাতালের বাথরুমে আত্মহত্যা (suicide) করলেন রোগী। শৌচাগার থেকে উদ্ধার ঝুলন্ত মৃতদেহ। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে শিলিগুড়ি (Siliguri) জেলা হাসপাতালে। হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছে মৃতের পরিবার।

সূত্রের খবর, মৃতের নাম সুরজিৎ চক্রবর্তী। তিনি ফুলবাড়ির জামুরিভিটার ভোলা মোড় এলাকার বাসিন্দা। গত ১৮ ডিসেম্বর পেটে যন্ত্রণা নিয়ে শিলিগুড়ি জেলা হাসপাতালে ভর্তি হন তিনি। হাসপাতাল সূত্রে খবর, প্যানক্রিয়াটিসে আক্রান্ত হয়েছিলেন সুরজিৎ। তবে সময়মতো চিকিৎসার সুবাদে সেরে উঠছিলেন তিনি। এদিকে সোমবার রাত্রে হাসপাতালের পুরুষ শল্যবিভাগ লাগোয়া শৌচাগারে যান ওই ব্যক্তি। অনেকটা সময় পেরিয়ে গেলেও বাইরে বেরোননি তিনি। অবশেষে অন্যান্য রোগীরা শৌচাগারে গেলে ঝুলন্ত অবস্থায় দেখতে পান সুরজিতের মৃতদেহ। মুহূর্তের মধ্যে খবর ছড়িয়ে পড়ে হাসপাতালে। পুলিশ এসে মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তে (postmortem) পাঠায়।

এই ঘটনার পর স্বাভাবিকভাবেই হাসপাতাল কর্তৃপক্ষের দিকে উঠেছে গাফিলতির আঙুল। সুরজিতের মা জানিয়েছেন, প্রত্যেকদিন তিনি ছেলেকে দেখতে হাসপাতালে যেতেন। কিন্তু মঙ্গলবার সকালে তিনি খবর পান, তাঁর ছেলে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে। হাসপাতালে চিকিৎসাধীন রুগী কিভাবে আত্মহত্যা করতে পারে, সে নিয়ে প্রশ্ন তুলেছেন সুরজিতের মা। তবে পাশাপাশি তিনি এও জানান, পারিবারিক অশান্তির জেরে মানসিক অবসাদে ভুগছিলেন সুরজিৎ। এমনকি সুরজিতের স্ত্রীও তাঁদের সাথে থাকত না বলে জানিয়েছেন তিনি।