পানিহাটিতে তৃণমূল কাউন্সিলরকে শুটআউট, মাঝরাতে ধরা পড়লো মূল অভিযুক্ত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/03/2022   শেষ আপডেট: 14/03/2022 9:31 a.m.

সিসিটিভি ফুটেজ দেখে সন্ধান পাওয়া যায় অভিযুক্তের

রবিবার সন্ধ্যায় উত্তর ২৪ পরগনার পানিহাটি পুরসভার তৃণমূল কাউন্সিলর অনুপম দত্ত'কে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে খুন (murder) করার ঘটনায় এলাকায় ছড়ায় ব্যাপক চাঞ্চল্য। যদিও ঘটনাটি ঘটার কয়েক ঘন্টার মধ্যেই মূল অভিযুক্ত কে খুঁজে পেয়েছে পুলিশ। মাঝ রাতে গ্রেফতার করা হয় আততায়ীকে।

রবিবার সন্ধ্যাবেলা পানিহাটি পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস (TMC) কাউন্সিলর অনুপম দত্তের মাথায় গুলি করে খুন করে করা হয়। তড়িঘড়ি ঘটনার তদন্তে নামে পুলিশ। পুলিশের তদন্তে বড় ভূমিকা নেয় স্থানীয় সিসিটিভি (CCTV) ক্যামেরার ফুটেজ। সিসিটিভি ফুটেজে দেখা যায়, একটি দোকানের সামনে স্কুটিতে বসে ছিলেন কাউন্সিলর। সেসময় আচমকাই নীল গেঞ্জি, নীল জিন্স পরিহিত এক যুবক অনুপম বাবুর মাথায় বন্দুক ঠেকিয়ে গুলি চালিয়ে দেয়। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন তিনি। সিসিটিভি ফুটেজ দেখে পুলিশ যুবকের খোঁজ শুরু করে তল্লাশি। রাত আড়াই'টা নাগাদ তেঁতুলতলা মোড় থেকে অভিযুক্ত যুবকের গ্রেফতার করা হয়। যুবকের থেকে উদ্ধার করা হয়েছে খুনে ব্যবহৃত আগ্নেয়াস্ত্রটিও।

মৃত কাউন্সিলরের পরিবারের সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি একটি কুকুর কিনেছিলেন অনুপম বাবু। রবিবার সন্ধ্যাবেলায় তারই ওষুধ কেনার জন্য আগরপাড়া নর্থ স্টেশন রোডের মহাজাতি এলাকার একটি ওষুধের দোকানে গিয়েছিলেন তিনি। তবে আগে থেকেই তাঁর পিছু নিয়েছিল দুই দুষ্কৃতী। ওষুধ কিনে অনুপম বাবু স্কুটিতে বসতেই নীল গেঞ্জি পরা এক যুবক তাঁর মাথায় রিভলবার ঠেকিয়ে গুলি চালিয়ে দেয়। এরপর ঘটনাস্থল থেকে চম্পট দেয় দুই দুষ্কৃতীই। যদিও সিসিটিভি ফুটেজের মদতে অবশেষে ধরা পড়েছে অভিযুক্ত। রাত আড়াইটে নাগাদ তাকে আটক করে পুলিশ। অভিযুক্তের থেকে উদ্ধার করা হয়েছে আগ্নেয়াস্ত্রও। খুনের উদ্দেশ্য জানার জন্য জেরা করা হচ্ছে যুবককে।