পঞ্চায়েত অফিসে ভয়াবহ অগ্নিকাণ্ড, ভস্মীভূত কম্পিউটার, নথিপত্র

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/12/2021   শেষ আপডেট: 27/12/2021 4:01 p.m.

প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, শর্ট সার্কিটের জেরেই ঘটেছে এই ঘটনা

বন্ধ অফিসে আগুন লেগে ভস্মীভূত হুগলি (Hoogly) জেলার পোলবার একটি পঞ্চায়েত অফিস। সূত্রের খবর, আগুনের লেলিহান শিখায় পুড়ে ছাই হয়ে গিয়েছে অফিসের কম্পিউটার (computer), এসি (AC) মেশিন-সহ একাধিক গুরুত্বপূর্ণ নথিপত্র। গোটা ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে পোলবা এলাকায়।

জানা গিয়েছে, গত ২৫ এবং ২৬ ডিসেম্বর ছুটি থাকায় বন্ধ ছিল পঞ্চায়েত অফিস। সোমবার সকালে অফিসের দরজা খুলে কর্মচারীরা দেখতে পান অফিসের ভিতরের সমস্ত জিনিস পুড়ে ছাই হয়ে গেছে। যদিও ঠিক কি কারনে ঘটল এমন দুর্ঘটনা সেবিষয়ে এখনও কিছু জানা যায়নি। তবে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, শর্ট সার্কিটের (short circuit) জেরেই ঘটেছে এই ঘটনা। পাশাপাশি দুদিন ধরে পঞ্চায়েত অফিসের দরজা-জানালা বন্ধ থাকায় এতো বড় দুর্ঘটনা সম্পর্কে কেউ ঘুণাক্ষরেও টের পাননি।

আগুন লাগার বিষয়ে অবগত হয়ে পোলবা থানার পুলিশ এবং দমকলকে খবর দেওয়া হয়। এবিষয়ে পোলবা পঞ্চায়েতের উপপ্রধান জানিয়েছেন, আগুন লেগে অনেক গুরুত্বপূর্ণ নথিই ভস্মীভূত হওয়ার সম্ভাবনা আছে। কি কি নথিপত্র ভস্মীভূত হয়েছে সে বিষয়ে খতিয়ে দেখছেন তাঁরা। মূল অফিস আগুনে পুড়ে যাওয়ায় আপাতত পোলবা পঞ্চায়েতের দোতলার হল ঘরেই অস্থায়ীভাবে স্থাপন করা হয়েছে অফিস। সেখানেই ভাগ করে করা হচ্ছে বিভিন্ন বিভাগের কাজ।