স্বাধীনতা দিবসের সকালে অঘটন! মদ্যপ স্বামীর অত্যাচারে দুই ছেলেকে নিয়ে রেললাইনে ঝাঁপিয়ে আত্মঘাতী মা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/08/2022   শেষ আপডেট: 15/08/2022 7:13 p.m.

বছর ত্রিশের সীমা পন্ডিত বুদবুদ থানার ধরলা মোড়ের বাসিন্দা

স্বাধীনতার পরিধি প্রসার কীভাবে কতভাবে হয় তা আর কার আয়ত্তে? এই যেমন ৭৫ তম স্বাধীনতা দিবসের সকালে দেখা গেল মদ্যপ স্বামীর অত্যাচার থেকে মুক্তি পেতে স্বাধীন হতে আত্মঘাতী (Suicide) হয়েছেন এক মহিলা। এমন মর্মান্তিক ঘটনা ঘটেছে পানাগড় (Panagarh) স্টেশন সংলগ্ন ১০২ নম্বর রেল সংলগ্ন অনুরাগপুরের রেললাইনে।

বছর ত্রিশের সীমা পন্ডিত থাকতেন বুদবুদ থানার ধরলা মোড়ে। পরিবারে সে ও তার স্বামী এবং দুই সন্তান। স্বামী মদ্যপ, বেকার। রোজ সন্ধ্যেবেলা বাড়ি ফিরে ব‌উ পেটান। কি ক্রাইম পেট্রোল সিরিজ মনে হচ্ছে? বাস্তবেও ঘটত তাই। রবিবার রাতে ফিরেও এক‌ই ঘটনার পুনরাবৃত্তি ঘটায় সিদ্ধান্ত নিয়ে নেন ওই অত্যাচারিত গৃহবধূ। আটববছরের প্রীতম আর ছয় বছরের প্রেমের হাত ধরে বেড়িয়ে যান বাড়ি ছেড়ে।

আজ সকালে যখন চারিদিকে 'মা তুঝে সালাম' বাজছে পাড়ার মোড়ে মোড়ে, তখন দেখা গেল দুই সন্তানের সাথে খন্ড হয়ে রেললাইনে পড়ে রয়েছেন মা, আর‌ও এক ভারতমাতা। পুলিশে খবর দেওয়া হলে মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। রেলপুলিশের অনুমান আত্মঘাতীই হয়েছেন মহিলা। তবে মারধোরের বিষয়ে স্বামীকে জিজ্ঞেস করা হলে তিনি সাফ নাকচ করেন। জানান, তাদের মধ্যে বাকবিতণ্ডা হত, তবে কখনও গায়ে হাত তোলেননি তিনি।