পুরুলিয়ায় অজানা ফল খেয়ে মৃত্যু এক ব্যক্তির, অসুস্থ আরও চার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/10/2021   শেষ আপডেট: 28/10/2021 4:21 p.m.

বিষক্রিয়ায় মৃত্যু হয়েছে, দাবী পরিবারের

জঙ্গল থেকে আনা অজ্ঞাতপরিচয় এক ফল খেয়ে মৃত্যু হল শবর সম্প্রদায়ের এক ব্যক্তির। ফল খেয়ে অসুস্থ হয়ে পড়লেন আরও চারজন। ঘটনাটি ঘটেছে পুরুলিয়া জেলার পুঞ্চা থানা এলাকার নির্ভয়পুর গ্রামে। ঘটনার তদন্তে নেমেছে স্থানীয় পুলিশ, প্রশাসন এবং মেডিক্যাল টিম।

সূত্রের খবর, জঙ্গল থেকে নিয়ে আসা অজানা ফল খেয়ে মৃত্যু হয় জলধর শবর (৬২) নামে এক ব্যক্তির। তাঁর সাথে অসুস্থ হয়ে পড়েছেন আরও চারজন। তাঁরা হলেন রুপধনী শবর, নন্দ শবর, লিলু শবর এবং দেড় বছর বয়সী নয়ন শবর। অসুস্থরা বর্তমানে বাঁকুড়া মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন রয়েছেন। ফলে বিষক্রিয়াজনিত কারনে এমন ঘটনা ঘটল কিনা তা জানতে শুরু হয়েছে তদন্ত।

মৃতের পরিবার দাবী করেছেন, মাটির নিচের বিষাক্ত ফল খেয়েই মৃত্যু হয়েছে জলধরের। জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে জঙ্গল থেকে মাটির নিচের কোনও এক অজানা ফল নিয়ে আসেন জলধর। সেই ফল সিদ্ধ করে খান তিনি এবং তাঁর পরিবারের আরও চার জন। খাওয়ার পরেই অসুস্থ বোধ করতে থাকেন প্রত্যেকে। এরপর পাঁচজনেরই বমি শুরু হয়।

ঘটনার পরেই পাঁচজনকে নিয়ে আসা হয় পুঞ্চা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। তবে সেখানে পৌঁছানোর আগেই মাঝপথে প্রান হারান জলধরবাবু। পরিবারের দাবী, বিষাক্ত ফল খেয়েই মৃত্যু হয়েছে তাঁর। তবে স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসকেরা এখনও পর্যন্ত মৃত্যুর সঠিক কারন জানতে পারেননি। আপাতত মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পরেই মৃত্যুর সঠিক কারন জানা যাবে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। তবে ঘটনাকে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।