ঘরে বসেই চলছিল বোমা বাঁধার কাজ, পাকড়াও মূল পাণ্ডার সঙ্গে 'বিজেপি' যোগ ঘিরে তুমুল চর্চা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/06/2022   শেষ আপডেট: 14/06/2022 8:46 a.m.
তৃণমূল-বিজেপি

গ্রেফতার মূল অভিযুক্ত সঞ্জয় তাঁতি এলাকায় বিজেপি কর্মী বলেই পরিচিত, অস্বীকার বিজেপির

এলাকায় চলছিল দেদার বোমা তৈরির কাজ। গোপনসূত্রে খবর পেয়ে পুলিশি অভিযানে পাকড়াও মূল পাণ্ডা। উদ্ধার হয়েছে বিপুল আগ্নেয়াস্ত্র। পুলিশের খবর পেয়েই বোমা ছুঁড়ে চম্পট দেয় দলের বাকি লোকজন। তাদের তল্লাশি শুরু করেছে পুলিশ।

ঘটনাটি পূর্ব মেদিনীপুরের (Purba Medinipur) ময়না থানার বাকচা গ্রাম পঞ্চায়েতের গোড়ামহাল গ্রামের। রবিবার রাতে গোপনসূত্রে পুলিশের কাছে খবর পৌঁছায় এলাকায় গোপনে বোমা তৈরির কাজ চলছে। বিশাল পুলিশ বাহিনী নিয়ে হাজির হন ময়না থানার ভারপ্রাপ্ত পুলিশ আধিকারিক গোপাল পাঠক। হাতেনাতে পাকড়াও করা হয় সঞ্জয় তাঁতি নামে এক দুষ্কৃতীকে। যার বিরুদ্ধে এর আগেও একাধিক মামলা ছিল।

সঞ্জয় তাঁতি কে এই নিয়ে শুরু হয়েছে তরজা। পুলিশের তরফে স্পষ্ট অভিযোগ, সঞ্জয় তাঁতি বিজেপির লোক। অন্যদিকে বিজেপির পাল্টা দাবি, বিজেপির সঙ্গে সঞ্জয় তাঁতির কোন সম্পর্ক নেই। ময়নার বিজেপি বিধায়ক অশোক দিন্দার বক্তব্য, পুলিশ এবং তৃণমূল কংগ্রেসের দাবি সঞ্জয় তাঁতি বিজেপির লোক, কিন্তু এর আগেও বহুবার গেছি ওই এলাকায়। জানি না বিজেপি করে কী না।

ঘটনাস্থল থেকেই উদ্ধার হয়েছে বিপুল বোমা এবং বোমা তৈরির সরঞ্জাম। মোট ৯৫ টি তাজা বোমা, প্রায় ১৫ কেজি বোমা তৈরির মশলা, এছাড়া আনুষঙ্গিক জিনিসপত্রও উদ্ধার হয়েছে। উল্লেখ্য, দিন কয়েক আগেই ময়না থেকেই বিপুল বোমা উদ্ধারের খবর প্রকাশ্যে এসেছিল। আগামী বছর পঞ্চায়েত নির্বাচন। তার আগেই বিভিন্ন এলাকা থেকে বেআইনি অস্ত্র, বোমা উদ্ধারের ঘটনায় প্রশ্ন তুলেছেন একাংশ। তাঁদের দাবি, বাংলা কি তাহলে বেআইনি অস্ত্রের আঁতুড়ঘরে পরিণত হয়েছে?