কোচবিহারের মাথাভাঙ্গা এলাকায় উদ্ধার প্রচুর পরিমাণে বোমা, এলাকায় ব্যাপক চাঞ্চল্য

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/01/2022   শেষ আপডেট: 17/01/2022 3:21 p.m.

ঘটনার তদন্তে নেমেছে ফরেনসিক দল

কোচবিহারের (Coochbehar) মাথাভাঙ্গা এলাকার একটি জঙ্গল থেকে প্রচুর পরিমাণে বোমা (bomb) উদ্ধার হওয়ায় এলাকায় ছড়ালো ব্যাপক চাঞ্চল্য। রবিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে মাথাভাঙ্গা পৌরসভা সংলগ্ন দক্ষিণ পচাগর এলাকায়।

জানা গিয়েছে রবিবার সন্ধ্যাবেলায় স্থানীয় শিশুরা ভলিবল খেলতে গেলে বলটি গড়িয়ে সামনের একটি জঙ্গলে চলে যায়। বল আনতে গিয়ে তারা দেখতে পায়, জঙ্গলের ভিতর কয়েকটি পরিত্যক্ত ব্যাগ এবং বস্তা পড়ে রয়েছে। ব্যাগগুলি দেখে সন্দেহ হওয়ায় তারা খবর দেয় স্থানীয়দের। রাতেই স্থানীয় বাসিন্দারা খবর দেন মাথাভাঙ্গা থানায়।

রাত্রে মাথাভাঙ্গা থানার পুলিশ এসে তল্লাশি চালিয়ে বেশ কিছু তাজা বোমা উদ্ধার করে। তবে কম আলো থাকায় সব বোমা তারা উদ্ধার করতে পারেননি। সোমবার সকালে আলিপুরদুয়ার থেকে পৌঁছায় বোম স্কোয়াড (bomb squad) এবং ফরেনসিক দল (forensic team)। তাঁরা বাকি বোমাগুলি উদ্ধার করেন।

ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। কিভাবে এলো এতো তাজা বোমা, তা নিয়ে উঠছে একাধিক প্রশ্ন। যদিও স্থানীয়দের প্রাথমিক অনুমান, আসন্ন পৌরসভা নির্বাচনে ব্যবহার করার জন্যই মজুদ করা হচ্ছিল বোমাগুলি। বোমাগুলি পরীক্ষা করে দেখছে ফরেনসিক দল।