আনিস খান হত্যাকাণ্ডে নয়া মোড়, আমতা থানার ওসিকে পাঠানো হল অনির্দিষ্টকালের ছুটিতে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/02/2022   শেষ আপডেট: 25/02/2022 9:51 a.m.
https://www.facebook.com/profile.php?id=100006999370234

ছ'দিন পরেও সিবিআই তদন্তে অনড় আনিস খানের পরিবার, বাড়ছে উত্তেজনা

ছাত্রনেতা আনিস খানের (Anish Khan) মৃত্যুতে উত্তপ্ত গোটা এলাকা। এপার চাপের মুখে বৃহস্পতিবার গভীর রাতে আমতা থানার (Amta Police Station) ওসিকে সরিয়ে দেওয়া হল। তাঁকে অনির্দিষ্টকালের জন্য ছুটিতে পাঠানো হল বলে সূত্রের খবর। তাঁর জায়গায় নতুন ওসি হলেন কিঙ্কর মন্ডল।

আনিস খান হত্যাকাণ্ডে দিনের পর দিন নতুন তথ্য উঠে আসছে। বাড়ছে রাজনৈতিক উত্তাপ। গতকাল বিজেপি নেতা দিলীপ ঘোষ অভিযোগ করেছিলেন, সিট আসলে তদন্ত করছে না, বরং মূল ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। তিনি আরও অভিযোগ করেছেন, "যাঁরা তদন্তকে প্রভাবিত করবে, তাঁদেরকে কেন বরখাস্ত করা হচ্ছে না?" এর মধ্যেই ধৃত একজন সিভিক ভলান্টিয়ার এবং একজন হোমগার্ড গতকাল আমতা থানার ওসির বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ করেছেন। তাই আমতা থানার ওসির উপর রাজনৈতিক চাপ ক্রমশ বাড়ছিল। এমন পরিস্থিতিতে আমতা থানার ওসিকে সরিয়ে দেওয়া হল, বলছেন রাজনৈতিক পর্যবেক্ষক মহল।

এদিকে আনিস খান হত্যাকাণ্ডে এখনও সিবিআই তদন্তে অনড় পরিবারের লোকজন। বৃহস্পতিবার স্থানীয় লোকজন আমতা থানা ঘেরাও করেছিলেন। আনিস খানের পরিবারের লোকজন এই ঘেরাও অভিযানে উপস্থিত ছিলেন বলে সূত্রের খবর। তাছাড়া রাজ্য জুড়ে বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন রাজনৈতিক দল। এমন পরিস্থিতিতে রাজ্যজুড়ে বাড়ছে ক্রমশ রাজনৈতিক উত্তাপ। আর তার মধ্যেই আমতা থানার ওসির অনির্দিষ্টকালের জন্য ছুটিতে যাওয়ার ঘটনায় বাড়ল চাঞ্চল্য।