Nadia: দুই তৃণমূল কর্মীর উপর আচমকাই বোমা হামলা একদল দুষ্কৃতীর, মৃত ১ তৃণমূল কর্মী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/04/2022   শেষ আপডেট: 22/04/2022 11:12 a.m.
-

অভিযোগের তির সিপিএমের দিকে, যদিও অভিযোগ অস্বীকার বাম শিবিরের

ফের বোমার আঘাতে মৃত্যু হল এক তৃণমূল কর্মীর। গুরুতর আহত আবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আরও এক কর্মী। ঘটনাটি নদিয়ার (Nadia) কালিগঞ্জ থানা এলাকার।

বৃহস্পতিবার রাতে এলাকায় সক্রিয় তৃণমূল কর্মী বলে পরিচিত দুই ব্যক্তি মনিরুল হক এবং তৌহিদ আলি শেখ পার্টি অফিস থেকে বাড়ি ফিরছিলেন। দেবগ্রাম এলাকার জমপুকুরের কাছে আচমকাই তাঁদের লক্ষ্য করে বোমা ছোড়ে একদল দুষ্কৃতী। বোমার আঘাতে রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন দু'জন। নাক, মুখ, সারা শরীর থেকে গলগল করে রক্ত বেরোতে থাকে। বোমার শব্দ শুনেই স্থানীয় লোকজন দৌড়ে আসেন। দু'জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই একজনের মৃত্যু হয়েছে বলে সূত্রের খবর। আর একজন গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

এদিকে এই ঘটনায় রাজনীতির রঙ লাগতে শুরু করেছে। স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবি, এই ঘটনার সঙ্গে সিপিএম (CPM) জড়িত। যে যুবকের দল তাঁদের লক্ষ্য করে বোমা ছুঁড়েছে, তারা সিপিএমের কর্মী। যদিও অভিযোগ অস্বীকার করেছে সিপিএম। তাদের দাবি, এ নেহাতই গ্রাম্য বিবাদ। এরসঙ্গে রাজনীতির রঙ লাগানো অর্থহীন।

এদিকে ঘটনার পর থেকেই এলাকায় চাঞ্চল্য। এইভাবে প্রকাশ্যে রাস্তায় বোমা ছোড়ার ঘটনায় এলাকার সাধারণ মানুষের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন একাংশ। আর এইভাবে বেআইনি অস্ত্র বোমা, বন্দুক রাজ্যে মজুত থাকলে তা যে কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারে, সেদিকেও প্রশ্ন তুলেছেন রাজনৈতিক মহল। ঘটনার পর কালিগঞ্জ থানার বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছায়। এলাকায় এখনও চাপা আতঙ্ক। এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি সূত্রের খবর।