Municipality Election Result: নিশ্ছিদ্র নিরাপত্তা বলয়ে শুরু হয়েছে চার পুরনিগমের ভোট গণনা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/02/2022   শেষ আপডেট: 14/02/2022 9:20 a.m.
২১ বিধানসভা নির্বাচন facebook.com/ECI

আজ উত্তরপ্রদেশে দ্বিতীয় দফার ভোট গণনা, জোর টক্কর শাসক বিরোধী শিবিরের

আজ চার পুরনিগমের ভোট গণনা (Result)। সকাল আটটা থেকে শুরু হয়েছে গণনা। চার পুরসভায় সর্বশেষ নির্বাচন হয়েছিল ২০১৫ সালে। শিলিগুড়ি ছাড়া বাকি তিন পুরসভা বিধাননগর, আসানসোল, চন্দননগর ছিল শাসকদল তৃণমূল কংগ্রেসের অধীনে। শিলিগুড়ি ছিল বামফ্রন্টের অধীন। সাম্প্রতিক নির্বাচনে বামফ্রন্টের পাশাপাশি বিজেপিও সমান প্রতিদ্বন্দ্বী। সেদিকেও নজর থাকবে।

নিশ্ছিদ্র নিরাপত্তা বলয়ে শুরু হয়েছে ভোট গণনা। প্রতিটি স্ট্রংরুমে থাকছে ত্রিস্তরীয় নিরাপত্তা। প্রতিটি ভোট গণনা কেন্দ্রে থাকছে সিসিটিভি ব্যবস্থা। ২০০ মিটারের মধ্যে থাকছে ১৪৪ ধারা। সশস্ত্র পুলিশ বাহিনী থাকছে অতন্দ্র প্রহরায়।

শেষ পাওয়া রিপোর্ট অনুযায়ী শিলিগুড়ি পুরনিগমে ইলেকশন ডিউটি ভোটে এগিয়ে ৬ নম্বর ওয়ার্ডের বামফ্রন্টের অশোক ভট্টাচার্য। ৩৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস প্রার্থী গৌতম দেব। আসানসোলের ৬ টি ওয়ার্ডে এগিয়ে তৃণমূল কংগ্রেস। চন্দননগরের ১৮ টি ওয়ার্ডে এগিয়ে শাসকদল তৃণমূল কংগ্রেস, ১ টি ওয়ার্ডে এগিয়ে সিপিএম।

পশ্চিমবঙ্গের পুরসভা নির্বাচনের ফলাফলের পাশাপাশি আজ উত্তরপ্রদেশে (Uttar Pradesh) ৫৫ টি আসনে ভোটযুদ্ধে নামবেন ৫৮৬ জন প্রার্থী। নির্বাচনের দ্বিতীয় পর্বে বিজেপির কাছে রীতিমতো চ্যালেঞ্জ নিজেদের জেতা আসন ধরে রাখা। আগের নির্বাচনের এই দ্বিতীয় দফার ৫৫ টি আসনের ৩৮ টি আসন বিজেপির দখলে ছিল। ফের এই নির্বাচনে বিজেপি আসন ধরে রাখার জন্য মরণপণ লড়াই শুরু করেছে। পশ্চিমবঙ্গের পুরসভা নির্বাচনের ফলাফলের পাশাপাশি উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের দিকে নজর থাকবে।