সাংসদ লকেট ‘বেপাত্তা’, নিখোঁজের পোস্টার পড়ল পাণ্ডুয়ায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/12/2021   শেষ আপডেট: 15/12/2021 3:47 p.m.
-

ঘটনায় তৃণমূলকেই দায়ী করেছে জেলা বিজেপি নেতৃত্ব

কথায় আছে, ভোট মিটলেই নাকি আর দেখা পাওয়া যায় না নেতা-মন্ত্রীদের। সেই কথাকে সত্য প্রমাণিত করে ভোটের পর থেকে গায়েব হুগলির (Hoogly) সাংসদ (MP) লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)। যার জেরে তাঁর নামে ‘নিখোঁজ সাংসদের সন্ধান চাই’ মার্কা পোস্টার পড়ল পাণ্ডুয়াতে। বুধবার সকালে এলাকার একাধিক জায়গায় দেখা মিলল সেই পোস্টারের। ঘটনাকে কেন্দ্র করে তরজা শুরু হয়েছে তৃণমূল-বিজেপির মধ্যে।

উল্লেখ্য, ২০১৯ লোকসভা নির্বাচনে হুগলি থেকে বিজেপির (BJP) টিকিটে জিতে সাংসদ হলেও বিধানসভা নির্বাচনে মুখ থুবড়ে পড়েন লকেট। এই পাণ্ডুয়া থেকেই বিজেপির প্রার্থী দাঁড়িয়ে তৃণমূলের (TMC) অসিত মজুমদারের কাছে হার হজম করতে হয় তাঁকে। আর তারপর থেকেই হুগলি জেলায় নামগন্ধ নেই সংসদে নির্বাচিত জনপ্রতিনিধির। এমনকি কৃষক স্বার্থরক্ষার অঙ্গীকার নিয়ে কর্মসূচি পালন করা বিজেপির ধর্নামঞ্চেও দেখা মেলেনি তাঁর।

তবে এই ঘটনায় তৃণমূলকেই দায়ী করেছে জেলা বিজেপি নেতৃত্ব। হুগলি সাংগঠনিক জেলার বিজেপি যুব মোর্চার সভাপতি সুরেশ সাউয়ের অভিযোগ, সাধারন মানুষ নয়, তৃনমূলেরই একাংশ এই পোস্টার লাগিয়েছে। তাঁর আরও দাবী, পুরভোটের আগে রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার জন্যই এমন কাজ করেছে তৃণমূল। তবে তাঁর অভিযোগের পাল্টা দিতে ছাড়েনি তৃণমূলও। এবিষয়ে পাণ্ডুয়া ব্লক তৃণমূল সভাপতি অসিত চট্টোপাধ্যায় বলেছেন, ‘পাণ্ডুয়ার মানুষ যে রাজনীতি এবং সমাজ সম্পর্কে সচেতন তা পোস্টারেই প্রমান। আমফান, করোনার সময় তাঁরা সাংসদের দেখা পাননি। তাই পোস্টারের মাধ্যমে তাঁরা প্রতিবাদ করেছেন’।

ঘটনা নিয়ে মুখ খুলেছেন লকেটও। তিনি জানিয়েছেন, দলের নির্দেশে বর্তমানে উত্তরাখণ্ডের (Uttarakhand) দায়িত্বে রয়েছেন তিনি। তাই এইমুহূর্তে তাঁর হুগলিতে যাওয়া বা সিঙ্গুরে (Singur) বিজেপির ধর্নামঞ্চে যোগদান করা সম্ভব নয়। পাশাপাশি ক্ষুব্ধ সাংসদের অভিযোগ, দলে বিভাজন করার জন্যই এধরণের পোস্টার দেওয়া হয়েছে পাণ্ডুয়ায়।