বেআইনি চিটফান্ডের মামলায় নাম, সিবিআইয়ের হাতে গ্রেফতার বর্ধমানের পুর প্রশাসক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/12/2021   শেষ আপডেট: 10/12/2021 4:51 p.m.

ধৃতকে তিনদিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত

বেআইনি চিটফান্ডের (chit fund) মামলায় নাম জড়িয়েছে বর্ধমান (Bardhaman) পুরসভার তৃণমূল প্রশাসক প্রনব চট্টোপাধ্যায়ের। যার জেরে বৃহস্পতিবার কলকাতায় তাঁকে গ্রেফতার করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই (CBI)। আজ সকালে আসানসোলের (Asansol) সিজিএম আদালতে পেশ করা হয় প্রনববাবুকে। তাঁকে তিনদিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

এবিষয়ে সিবিআইয়ের তরফে জানানো হয়েছে, বর্ধমানের বেআইনি অর্থলগ্নি সংস্থা সানমার্গ চিটফান্ডের ঘটনায় জড়িত থাকায় গ্রেফতার করা হয়েছে প্রনববাবুকে। শুক্রবার তাঁর বর্ধমানের বাড়িতেও তল্লাশির উদ্দেশ্যে হানা দেয় সিবিআই। যদিও এই বিষয় সম্পর্কে কিছুই জানেন না বলেই জানিয়েছেন তাঁর স্ত্রী রেখাদেবী। আজকে তাঁদের বাড়িতে সিবিআইয়ের হানা দেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, আজকে তাঁদের বাড়িতে সিবিআইয়ের টিম এসেছিল। তাঁরা সানমার্গ নিয়ে তদন্ত করছেন। রেখাদেবী জানান, তাঁদের একটি বিল্ডিংয়ে কিছুদিনের জন্য ভাড়া নেয় সানমার্গ নামক অর্থলগ্নি সংস্থাটি। যদিও এই বিষয়ে বিস্তারিত কিছু জানেন না বলেই সিবিআই আধিকারিকদের জানিয়েছেন রেখাদেবী।

উল্লেখ্য, কয়েকমাস আগেই বর্ধমান জেলার পুরপ্রশাসক পদে প্রনব চট্টোপাধ্যায়কে নিয়োগ করে রাজ্য সরকার (West Bengal State Government)। তার কিছুদিনের মধ্যেই দুর্নীতিতে নাম জড়ানোয় তাঁকে গ্রেফতার করল সিবিআই।