নির্বাচন প্রাক্-মুহুর্তে ব্যাপক বোমাবাজি পটাশপুর খেজুরিতে, জখম পটাশপুর থানার ওসি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/03/2021   শেষ আপডেট: 27/03/2021 10:48 a.m.
কাঁথির দেশপ্রাণ ব্লকের সরদা অঞ্চলের দুরমুঠ গ্রামে গভীররাতে দুষ্কৃতকারীদের তাণ্ডবে বেশ কয়েকটি বাঁশ বাগান আগুনে ছারখার হয়ে গেছে ~ছবি সংগৃহীত

পটাশপুর বিধানসভার সাতশতমালে বোমাবাজিতে জখম পটাশপুর থানার ওসি দীপক কুমার চক্রবর্তী

বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরুর আগেই ব্যাপক অশান্তি পূর্ব মেদিনীপুরের পটাশপুর বিধানসভার সাতশতমালে। রাতভর বোমাবাজিতে জখম পটাশপুর থানার ওসি দীপক কুমার চক্রবর্তীসহ ২ জন।

স্থানীয় সূত্রে খবর, গতকাল গভীর রাতে সাতশতমালে একদল দুষ্কৃতী নির্বাচনে আতঙ্ক সৃষ্টির উদ্দেশ্য নিয়ে বোমা মজুত করছিল। পটাশপুর থানার পুলিশ আচমকা উপস্থিত হলে সেই দুষ্কৃতীদের দল বোমা ফেলে পালিয়ে যায়। বোমা উদ্ধারে গিয়ে আহত হয়েছেন পটাশপুর থানার ওসিসহ এক কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। দু'জনকেই স্থানীয় এগরা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় ৪ জনকে গ্রেফতার করা হয়েছে বলে কমিশন সূত্রে খবর।

একই সঙ্গে নির্বাচনের আগের রাতে খেজুরিতে ব্যাপক বোমাবাজির খবর মিলেছে। বিজেপির অভিযোগ, তৃণমূল আশ্রিত একদল দুষ্কৃতী এই বোমাবাজি করেছে, যদিও তৃণমূল এই অভিযোগ অস্বীকার করেছে। খেজুরির বটতলা এলাকায় এই বোমাবাজি ঘটেছে বলে সূত্রের খবর।

গতকাল রাতে এগরা বিধানসভাতে বিজেপির বহিরাগতদের আশ্রয় দেওয়াকে কেন্দ্র করে তুমুল উত্তেজনার খবর মিলেছে। এগরার তৃণমূল প্রার্থীর অভিযোগ, এগরা পুরসভার ১ নম্বর ওয়ার্ডের একটি বাড়িতে বেশ কিছু দুষ্কৃতী লুকিয়ে ছিল। যদিও বিজেপি এই অভিযোগ অস্বীকার করেছে।

কাঁথির দেশপ্রাণ ব্লকের সরদা অঞ্চলের দুরমুঠ গ্রামে গভীররাতে দুষ্কৃতকারীদের তাণ্ডবে বেশ কয়েকটি বাঁশ বাগান আগুনে ছারখার হয়ে গেছে। দুরমুঠ গ্রামের কুমোরপাড়ার পরমানন্দ দাস ও নিত্যানন্দ দাসের হাজার হাজার টাকা মূল্যের বাঁশ বাগান পেট্রোল ঢেলে পুড়িয়ে দেওয়া হয়েছে বলে স্থানীয় সূত্রে খবর। গভীর রাতে কয়েকটি বাঁশ বাগানে দাউদাউ করে আগুন জ্বলতে দেখে গ্রামের মানুষ হতচকিত হয়ে ছোটাছুটি শুরু করে দেন।পরে গ্রামের মানুষজনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। দুরমুঠ গ্রামের অধিবাসী তথা প্রাক্তন তৃণমূল কংগ্রেসের সহকারী সভাধিপতি মামুদ হোসেন নির্বাচন পর্যবেক্ষককে ই-মেইল বার্তা পাঠিয়ে ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত সহ দুষ্কৃতকারী দের বিরুদ্ধে আইনানুগ কঠোর ব্যবস্থাসহ পুড়ে বিনষ্ট হওয়া বাঁশ বাগান মালিকদের ক্ষতিপূরণ প্রদান করার আবেদন জানিয়েছেন। মামুদ হোসেন বলেন, "বিধানসভা নির্বাচনের প্রাক্ - মূহুর্তে সাধারণ মানুষদের আতঙ্কিত করতেই এই জঘন্য অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে সমাজবিরোধীরা।" তাঁদেরকে চিহ্নিত করে কঠোর শাস্তি প্রদানের দাবী জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সহকারী সভাধিপতি মামুদ হোসেন।