মেলা শুরুর আগেই গঙ্গাসাগরে যাবেন মুখ্যমন্ত্রী, দু'দিনের সফরে সারবেন বৈঠকও

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/12/2021   শেষ আপডেট: 22/12/2021 5:28 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

আগামী ১০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে গঙ্গাসাগর মেলা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বরাবারই বলে এসেছেন, ধর্ম যার যার, উৎসব সবার। মুখেই নয়, কাজেও প্রমাণ করেছেন তিনি। দুর্গাপুজোর উদ্বোধন হোক কিংবা বড়দিন সবেতেই দেখা যায় মুখ্যমন্ত্রীর আগমন। তেমনই কোনও উৎসবের প্রস্তুতিতেই খামতি রাখে না রাজ্য প্রশাসন। সামনেই গঙ্গাসাগরের মেলা। শুধু ভিন রাজ্য নয়, (West Bengal News) ভিন দেশ থেকেও মকর সংক্রান্তিতে অতিথিরা আসেন গঙ্গাসাগরের মেলায়। তাই প্রস্তুতি তুঙ্গে। দুর্ঘটনা বা বিপত্তি এড়াতে তাই এবছরেও গঙ্গাসাগরের মেলার প্রস্তুতি খতিয়ে দেখতে গঙ্গাসাগর যাচ্ছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)।

নবান্ন সূত্রে খবর, চলতি বছরের ২৯ ডিসেম্বর গঙ্গাসাগর যাবেন মুখ্যমন্ত্রী। থাকবেন দু’দিন। খতিয়ে দেখবেন মেলার প্রস্তুতি। নিরাপত্তা থেকে অতিথিদের অ্যাপায়ন, সকল বিষয় নিয়েই খোঁজ নেবেন তিনি। করতে পারেন বৈঠকও। এছাড়াও মেলার পরিস্থিতি খতিয়ে দেখার পাশাপাশি সারবেন প্রশাসনিক বৈঠকও। ২৯ এবং ৩০ ডিসেম্বর গঙ্গাসাগর চত্বরেই থাকবেন মমতা। চলবে কড়া নজরদারি। সঙ্গে কোভিডবিধি মানার কথাও বারবার শোনা গেছে মুখ্যমন্ত্রীর মুখে।

প্রসঙ্গত, আগামী ১০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে গঙ্গাসাগর মেলা। গতবছর করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে পুণ্যার্থীদের নামতে দেওয়া হয়নি সাগরে। কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনেই চলেছিল ই-স্নান। তবুও ঠেকানো যায়নি ভিড়। তাই হাইকোর্টের নির্দেশ মেনে এবার আরও একধাপ এগিয়ে ড্রোনের মাধ্যমে জল ছেঁটানোর সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। ব্যবস্থা করা হয়েছে ২০টি অত্যাধুনিক ড্রোন। তার মাধ্যমেই ছেটানো হবে জল।