সপ্তাহে একদিন একঘন্টা এসএসকেএমে বসবেন স্বাস্থ্যমন্ত্রী মমতা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/08/2021   শেষ আপডেট: 20/08/2021 9:57 a.m.
facebook.com/BanglarGorboMamata

"হাসপাতালটা আমার কাছে বড় ইম্পরট্যান্ট জায়গা", জানালেন মুখ্যমন্ত্রী

এ রাজ্যে মুখ্যমন্ত্রীই স্বয়ং স্বাস্থ্যমন্ত্রী। তাই স্বাস্থ্য দপ্তরের কাজকর্ম নিয়মমাফিক মনিটরিংয়ের জন্য সপ্তাহে একদিন এসএসকেএম হাসপাতালে বসবেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রত্যেক বৃহস্পতিবার এক ঘন্টার জন্য হাসপাতালে এসে বসবেন বলে জানান তিঁনি। তাঁর বোন এসএসকেএমে চিকিৎসাধীন থাকায় তাকেই দেখতে যান মুখ্যমন্ত্রী। সেখান থেকে বেরোনোর পথেই এই ঘোষণা করেন তিঁনি।

মনিটরিং এবং যাবতীয় আলোচনার জন্য একটি কনফারেন্স রুম প্রয়োজন যেখানে ন্যূনতম দশ বারো জন বসে কথা বলতে পারেন। তবে তাঁর এখানে এসে বসার প্রয়োজনীয়তা ব্যখ্যা করতে গিয়ে জানান, "অনেক হাসপাতালের সমস্যা থাকে। কলকাতায় ৫টা মেডিকেল কলেজ আছে। স্বাস্থ্য দফতরের প্রয়োজনে স্বাস্থ্য সচিব আমার সাথে থাকবেন। মুখ্যসচিবকেও আনা হবে কখনো কখনো।" আরও বলেন, "হাসপাতালটা আমার কাছে বড় ইম্পরট্যান্ট জায়গা। স্বাস্থ্য ভবনটা যেহেতু দূর যেতে হয় আর ওখানে আমার হেলথ সেক্রেটারি থাকেন, তাই আমি এসএসকেএমেই বসব।"

মমতা বন্দ্যোপাধ্যায় জানান আগামী বৃহস্পতিবার বিকেল চারটে থেকে পাঁচটা পর্যন্ত এখানে বসবেন তিঁনি। পিজি হাসপাতালে ক্যানসারের জন্য বিভাগ, বেলেঘাটা আইডির ধাঁচে ইনফেকশনের জন্য আলাদা পরিকাঠামোর ভাবনা চলছে। সমস্ত কাজের কোঅর্ডিনেশনের জন্য সঠিক মনিটরিং প্রয়োজন। তাই এখানে থাকবেন মুখ্যমন্ত্রী। যদিও স্বাস্থ্যমন্ত্রী হিসেবে মুখ্যমন্ত্রীর ভূমিকা বারংবার সমালোচিত হয়েছে, তবে এবার তাঁর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই।