"লকডাউনের পক্ষপাতী নয় রাজ্য সরকার", নতুন মন্ত্রিসভার বৈঠকে স্পষ্ট জানালেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/05/2021   শেষ আপডেট: 10/05/2021 4:17 p.m.
নবান্নে মমতা facebook.com/MamataBanerjeeOfficial

মুখ্যমন্ত্রী করোনা বিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন

করোনার (Corona) সংক্রমনের মাঝেই কিছুদিন আগে সম্পন্ন হয়েছে একুশে বাংলা বিধানসভা নির্বাচন (West Bengal Assembly Election)। এই নির্বাচনের পর তৃতীয়বারের মতো বাংলার মসনদে নিজের জায়গা পাকা করে নিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গত বুধবার মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ করার পরেই তিনি ঘোষণা করে দিয়েছিলেন যে তার প্রথম কাজ হবে করোনা নিয়ন্ত্রণ করা। কথামতো মুখ্যমন্ত্রী হওয়ার দিন তিনি একটি বৈঠক করে জানিয়ে দিয়েছিলেন যে রাজ্যে সমস্ত লোকাল ট্রেন বন্ধ করা হবে। এরপর আজ সোমবার তিনি ফের নবগঠিত মন্ত্রিসভার সাথে একটি বৈঠক করেছেন এবং বলেছেন, "আপাতত সম্পূর্ণ লকডাউনের পক্ষে সরকার নয়। তা করা হলে বহু মানুষের সমস্যা হবে। তাই সাধারণ মানুষকে কঠোরভাবে করোনা বিধি মেনে চলে নিজেদেরকে সুরক্ষিত রাখতে হবে। এছাড়া রাজ্যের বাইরে থেকে কেউ এলে তাকে বাধ্যতামূলক আরটি পিসিআর টেস্ট করাতে হবে।"

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন আরও জানিয়েছেন, "রাজ্য সরকার সম্পূর্ণ লকডাউন করার পক্ষপাতি নই। এতে অনেক গরীব মানুষের সমস্যা হবে। দিন আনা দিন খাওয়া মানুষদের সংসার চালাতে হবে তো। ভালোভাবে স্বাস্থ্যবিধি মেনে চললে লকডাউন করার প্রয়োজন হবে না। সবাইকে মাস্ক পরতে হবে, স্যানিটাইজার ব্যবহার করতে হবে, বার বার সাবান দিয়ে হাত ধুতে হবে। লোকাল ট্রেন বন্ধ করায় অনেকটা সংক্রমণ আটকানো সম্ভব হয়েছে। লকডাউনের মত করেই সবাই চলুন। দরকার না হলে বাড়ি থেকে বের হবেন না।"

এছাড়াও আজ তিনি কেন্দ্রীয় সরকারের ভ্যাকসিন নীতি নিয়ে তীব্র কটাক্ষ করে বলেছেন, "বারবার বলছি ভ্যাকসিন কিনে সবাইকে বিনামূল্যে দেবো। তাও কেন্দ্র ভ্যাকসিন দিচ্ছে না। এই মুহূর্তে বিদেশে টিকা পাঠালে দেশের সংকট তো হবেই। যেদিন বাংলায় ভ্যাকসিন আসবে সেদিন থেকে দেওয়া শুরু করব।"