"আমার বাড়িতে ইডি গেলে কি করবেন?" ম্যান্টনের সভা থেকে প্রশ্ন মমতার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/08/2022   শেষ আপডেট: 14/08/2022 10:26 p.m.
https://www.facebook.com/MamataBanerjeeOfficia

রবিবার বেহালার ম্যান্টনে প্রাক স্বাধীনতা সভায় আজ এই বক্তৃতা রাখলেন মমতা

এস‌এসসি দূর্নীতিতে পার্থ চ্যাটার্জির গ্রেপ্তার হ‌ওয়ার ২০ দিনের মধ্যে গ্রেপ্তার হয়েছেন গরুপাচার কান্ডে অভিযুক্ত অনুব্রত মন্ডল। পর পর দুই হেভিওয়েট নেতার গ্রেপ্তারির পর জনগনের মধ্যে যে শাসক দলের প্রতি বিরুপতা জন্মাচ্ছে তা আখেরেই বুঝতে পারছে নেতৃত্বরা। এমতবস্থায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বলতে শোনা গেল, "আমার বাড়িতে ইডি আর সিবিআই গেলে কী করবেন?"

রবিবার বেহালার ম্যান্টনে প্রাক স্বাধীনতা সভা থেকে তিনি বলেন, "আমি বলি কী ভয় লাগছে? কাল যদি আমার বাড়িতে ইডি ও সিবিআই যায়, আপনারা কী করবেন? রাস্তায় নামবেন তো?" জনগণরা তাঁর সমর্থনে মাথা নাড়তেই তিনি বলেন, "গণতান্ত্রিকভাবে আন্দোলন করবেন তো? আমারটা আমি একাই লড়ে নেব। কিন্তু আপনাদেরটা আপনাদের লড়তে হবে।" মাননীয়া বলেন, "প্রতিজ্ঞা করছি মরব তবু ভয় পাই না। লড়ব তবু ভয় পাব না। আমাকে এত ভয় কেন? আমাকে নিয়ে ভয় থাকলে আমাকে মেরে দাও।" দৃঢ় কণ্ঠে মমতা বন্দ্যোপাধ্যায় বলে দেন, "২০২৪-এ নরেন্দ্র মোদি জিতবে না। বাংলাকে ওরা দুর্বল করার চেষ্টা করছে।"

এদিকে মোদি-মমতার সাক্ষাৎকে কটাক্ষ করে মুখ খুলেছেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার থেকে সিপিএম নেতা সুজন চক্রবর্তী, প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীরা। কংগ্রেসের সভাপতি অধীর রঞ্জন চৌধুরী বলেছেন, "দিল্লি চুক্তি মোতাবেক, দিদির বাড়িতে এখন সিবিআই যাবে না। আমি অন্তত তেমনটাই জানি। বাকিটা ওঁনারাই ভাল জানবেন।" সেই বিষয়কে মাথায় রেখে মমতা বলেন, "অনেকে বলছে আমি সেটিং করতে দিল্লি গেছি। কেন যাব না? আমার ১০০ দিনের কাজের শ্রমিকরা ৭ মাস টাকা পায় না। এদের জন্য আমায় যেতে হলে হাজার বার যাব।" তাঁর সংযোজন, "যারা সেটিং বলছে, তোমাদের কংগ্রেস, সিএম যখন গেল, তখন সেটিং না? সীতারাম গেলে হয় না? কংগ্রেসশাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী গেলে সেটিং হয় না? বিজেপির কাছে ভিক্ষা চাইতে আমি যাই না। নীতি আয়োগের মিটিংয়ে যাব না?" মুখ্যমন্ত্রীর সাফ কথা, রাজ্যের প্রয়োজনে তিনি বারবার দিল্লি যাবেন।