ভাঙ্গা পায়ের উপর পা তুলে দিব্যি নাচাচ্ছেন মমতা, ভাইরাল ভিডিও সোশ্যাল মিডিয়ায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/04/2021   শেষ আপডেট: 02/04/2021 10:03 p.m.
মমতা বন্দ্যোপাধ্যায় facebook.com/pranoy.roy.714

বিজেপি মুখপাত্র প্রণয় রায় সেই ভিডিও আপলোড করেছেন সোশ্যাল মিডিয়াতে।

বেশ কয়েকদিন আগে মনোনয়নপত্র জমা দেওয়ার দিন মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছিলেন বেশ কয়েকজন কর্মী নন্দীগ্রামে ধাক্কা মেরে তার পায়ে আঘাত করেছে। তারপর থেকেই তিনি পায়ে একটি মোটা ব্যান্ডেজ বেধে হুইলচেয়ারে করে প্রচার পর্ব সারছেন। তবে এবারে একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে আপলোড হলো যা একেবারে আলোড়ন ফেলে দিল বঙ্গ রাজনীতিতে। এই ভিডিওতে দেখা যাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর ভাঙ্গা পায়ের উপরে একটি পা রেখে দোলাচ্ছেন। ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে আপলোড করেছেন বিজেপির মুখপাত্র প্রণয় রায়। আগে থেকেই ভারতীয় জনতা পার্টি মমতা বন্দ্যোপাধ্যায়ের এই পায়ে চোটের ঘটনাকে নাটক বলে অভিহিত করে আসছে। আর এবারে, এই ভিডিও প্রকাশ পাওয়ার পরে নতুন করে অক্সিজেন পেল ভারতীয় জনতা পার্টি।

বিজেপির তরফে দাবি করা হয়েছে, এই ভিডিওটি নন্দীগ্রামের একটি পার্টি অফিসে তোলা। সেখানে মমতা বন্দ্যোপাধ্যায় বসে রয়েছেন বেশকিছু দলীয় কর্মীদের সঙ্গে। সেখানে তার কষ্টের কোন লেশমাত্র নেই, বরং তিনি মহানন্দে চায়ের আসর জমাতে শুরু করেছেন সেখানে। মনে করা হচ্ছে এই ভিডিও তৃণমূলের কেউ একজন তুলেছেন এবং সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে দিয়েছেন। তারপর সেই ভিডিও পোস্ট করেছেন বিজেপির মুখপাত্র প্রনয় রয়। প্রনয় বাবু লিখেছেন, "প্রথম থেকেই বলেছিলাম গোটা ঘটনাটাই নাটক। এবার দিদিমণি নিজেই সেটা প্রমাণ করে দিলেন। যে পায়ে ব্যথার জন্য ওকে হুইলচেয়ার নিয়ে ঘুরতে হয়, সেই পা তিনি দিবি নাচাচ্ছেন। আর সেই ভাঙা পায়ের উপর আরেকটা পা চাপিয়ে দেওয়া যায় না।" যদিও তৃণমূলের তরফ থেকে এই ভিডিওটির ব্যাপারে প্রশ্ন তোলা হয়েছে।

তৃণমূল মুখপাত্র সুব্রত মুখোপাধ্যায় বলেছেন, "ওরা যত সব কুৎসিত প্রচার করে। ওরা অমানবিক! ওই ভিডিও কি সত্যি? ওদের সবকিছু জোচ্চুরি ও জালিয়াতি। আমি ভিডিওটা দেখি নি। তবে যা শুনেছি, তাতে বা পায়ের যেখানটায় ভাঙ্গা সেখানে না, উনি অন্য জায়গায় ডান পা রেখেছেন।" তবে যাই হোক না কেন, এই ভিডিও সোশ্যাল মিডিয়াতে আপলোড হওয়ার পরেই ভারতীয় জনতা পার্টি তৃণমূলকে আক্রমণ করার নতুন একটি অস্ত্র পেয়ে গিয়েছে।