পরীক্ষায় টুকলি করায় ছাত্রীকে বকাবকি শিক্ষিকার, অপমানে আত্মহত্যা মাধ্যমিক পরীক্ষার্থীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/12/2021   শেষ আপডেট: 20/12/2021 8:20 a.m.

টেস্ট পরীক্ষায় নকল করার সময় ওই ছাত্রীকে হাতেনাতে ধরেন পরিদর্শক শিক্ষিকা

এ বছরের মাধ্যমিক পরীক্ষা প্রায় আসন্ন। তার আগেই প্রত্যেকটি স্কুলে শুরু হয়ে গিয়েছে টেস্ট পরীক্ষা। সেরকমই নদীয়ার শান্তিপুর থানা নরসিংহ নগরের শরৎকুমারী উচ্চ বালিকা বিদ্যালয়ে আজ চলছিল মাধ্যমিকের টেস্ট পরীক্ষা। কিন্তু সেই স্কুলের টেস্ট পরীক্ষায় এমন একটি ঘটনা ঘটল যা অত্যন্ত মর্মান্তিক। টেস্ট পরীক্ষায় নকল করার সময় ধরা পড়ে গিয়ে শিক্ষিকার বকাবকি তে অপমানে আত্মহত্যা করল দশম শ্রেণীর এক মাধ্যমিক পরীক্ষার্থী। ২০২২ সালে মাধ্যমিক দেওয়ার কথা ছিল সেই ছাত্রীর। কিন্তু তার আগেই আত্মহত্যা করল ওই ছাত্রী।

দশম শ্রেণীর ছাত্রী পাপিয়া পাল শনিবার মাধ্যমিকের টেস্ট পরীক্ষার জন্য নির্দিষ্ট সময়ে পরীক্ষা কেন্দ্রে পৌঁছায়। স্কুল সূত্রে খবর পরীক্ষার হলে বসে নকল করার চেষ্টা করছিল পাপিয়া। কিন্তু সেই সময়, হঠাৎ করেই সে ধরা পড়ে যায় পরিদর্শক শিক্ষিকার হাতে। ওই শিক্ষিকা ওই ছাত্রীর কাছ থেকে টুকলি কাগজ এবং নকল করার সব কাগজ দেখতে চান। এছাড়াও তাকে বকাঝকা করেন বলেও জানা যায়। এই ঘটনায় হাসাহাসি করতে থাকে পাপিয়ার বন্ধুরা। এই বিষয়টি না মেনে নিতে পেরেই বাড়ি গিয়ে অ্যাসিড খেয়ে নেয় ওই ছাত্রী। তারপর ওই ছাত্রী ছুটে যায় তার জেঠিমার কাছে এবং তাকে বাঁচানোর আর্তি জানায়।

পরিবারের লোকজন তাকে শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হতে থাকায় সঙ্গে সঙ্গে তাকে এনআরএস হাসপাতালে স্থানান্তরিত করার পরামর্শ দেন সেখানকার ডাক্তাররা। কিন্তু সেখানে নিয়ে যাওয়ার পথে প্রাণ হারায় ওই ছাত্রী। ছাত্রীর বাড়ির লোক অভিযোগ করেছে, পরীক্ষা কেন্দ্রের শিক্ষিকা পাপিয়াকে বকাঝকা করার পাশাপাশি তার কান ধরে টেনেছিলেন, এবং সেটাই অত্যন্ত অপমানজনক ছিল তার কাছে। এই কারণেই সেই অপমান সহ্য করতে না পেরে আত্মহত্যার পথ বেছে নিয়েছে ওই ছাত্রী। যদিও, এই অভিযোগ সম্পূর্ণ রূপে অস্বীকার করেছে স্কুল কর্তৃপক্ষ।