বড় খবর! জুনের প্রথম সপ্তাহেই হতে পারে মাধ্যমিক ২০২২ পরীক্ষার ফলপ্রকাশ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/05/2022   শেষ আপডেট: 21/05/2022 1:51 p.m.

রাজ্য সরকারের অনুমতির অপেক্ষা করছে মধ্যশিক্ষা পর্ষদ

প্রথমে শোনা গিয়েছিল ১৮ মে, ফের গুজব ২২ মে, মাধ্যমিকের রেজাল্ট যেন আর বেরোতেই চাইছে না। চলতি বছরে মার্চের ১৬ তারিখে শেষ হয়েছে মাধ্যমিক পরীক্ষা। সাধারণত তিনমাসের মধ্যে ফলাফল প্রকাশিত হয়ে থাকে। সেই রীতি বজায় রেখে জুন মাসের প্রথম সপ্তাহেই ফলপ্রকাশ করবে মধ্যশিক্ষা পর্ষদ।

মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে খবর, আগামী ৩ জুন ফলপ্রকাশ হবে কিনা তা নির্ভর করছে রাজ্য সরকারের অনুমতির উপর। এছাড়াও তার আগে বেশ কিছু বৈঠক রয়েছে পর্ষদের। শনিবার দুই মেদিনীপুরের শিক্ষা আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন মধ্যশিক্ষা পর্ষদের কর্তারা। ২৩ তারিখে উত্তরবঙ্গের জেলাগুলিতে এই বৈঠক হবে। ২৫ মে দুই বর্ধমান জেলার আধিকারিকদের সঙ্গে বৈঠক করে মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের যাবতীয় প্রস্তুতি সেরে ফেলবে মধ্যশিক্ষা পর্ষদ।

দক্ষিণবঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলা-সহ উত্তরবঙ্গের জেলাগুলিতে বেশ কিছু প্রস্তুতি-বৈঠক সেরে ফেললেই কাজ শেষ। নামপ্রকাশে অনিচ্ছুক পর্ষদের এক কর্তার মতে, এপ্রিল ও মে মাস জুড়ে ফলপ্রকাশের যাবতীয় প্রস্তুতি সারা হয়েছে। রাজ্য সরকারকেও ফলপ্রকাশের বিষয়ে অবগত করা হয়েছে। এবার শুধু আগামী সপ্তাহে রাজ্য সরকার আবেদনের সায় দিলেই ফলপ্রকাশের দিন ঘোষণা করে দেওয়া হবে।