অনেক পুরসভায় সন্ত্রাস হয়নি, ছাপ্পাও হয়নি, সেখানেও বিজেপি কেন তৃতীয় স্থানে?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/03/2022   শেষ আপডেট: 05/03/2022 8:46 p.m.
-

বিজেপির জেলা নেতৃত্বের রদবদল হওয়ার পরই বিদ্রোহের আঁচ লেগেছে বঙ্গ বিজেপিতে

বিধানসভা এবং পুরভোটেও ভরাডুবির পর কার্যত বিদ্রোহের সুর বঙ্গ বিজেপিতে। এবার সেই ইস্যুতেই সরব হলেন বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়। নাম না করেই দলীয় সংগঠনের উদ্দেশ্যে তাঁর বার্তা, মঞ্চে বলবেন, কিন্ত কাজের লোককে বাদ দিয়ে কাছের লোককে সাংগঠনিক দায়িত্ব দেবেন। বলাবাহুল্য, বিজেপির জেলা নেতৃত্বের রদবদল হওয়ার পরই বিদ্রোহের আঁচ লেগেছে বঙ্গ বিজেপিতে। ইতিমধ্যেই দল থেকে বহিষ্কৃত হয়েছেন জয়প্রকাশ মজুমদার, রীতেশ তিওয়ারির মতো নেতা।

তবে আর চুপ থাকলেন না লকেট চট্টোপাধ্যায়। নাম না করেই সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তীকে তাঁর কটাক্ষ, 'যোগ্যতা নয়, কোটা দেখে বিজেপির জেলা সভাপতি করা হচ্ছে।' যদিও এ বিষয়ে এখনও মুখ খোলেননি বিজেপি নেতৃত্বেরা।

এখানেই শেষ নয়। পুরভোট সম্পর্কে তাঁর প্রশ্ন, "পুরভোটে সন্ত্রাস হয়েছে ঠিকই, কিন্তু অনেক পুরসভায় সন্ত্রাস হয় নি, ছাপ্পাও হয়নি। সেখানে কেন বিজেপি তৃতীয় স্থানে?" বলাবাহুল্য, এর আগেও ভোট নিয়ে নানান মন্তব্য করেছেন লকেট। বিধানসভা নির্বাচনের ফলাফল দেখেও তাঁর বার্তা ছিল, হারের দায় মাথা পেতে নেওয়া উচিৎ। এবারেও একই সুর তাঁর মুখে। বললেন, "বিধানসভায় ৩৮ শতাংশ ভোট পেয়েছিল বিজেপি। কিন্তু এবার তা ১৬ শতাংশে নেমে এসেছে। এই হার আমাদের মাথা পেতে মেনে নেওয়া উচিত।"