ভোর থেকে টিকা নেওয়ার লাইনে দাঁড়িয়েও টিকা অমিল, প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ বালুরঘাটে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/08/2021   শেষ আপডেট: 22/08/2021 7:38 a.m.

পুলিশ-প্রশাসনের হস্তক্ষেপে বিক্ষোভ তোলেন বাসিন্দারা

দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে ভোরবেলা থেকে করোনা ভ্যাক্সিন নেওয়ার লাইনে দাঁড়িয়ে থেকেও শেষ পর্যন্ত মিলল না টিকা। আর তাতেই ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করলেন বিক্ষুব্ধ স্থানীয় বাসিন্দারা। যদিও তাঁদের কোনোমতে বুঝিয়ে এদিন পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ।

বিক্ষোভকারীদের দাবী, তাঁরা প্রশাসনের নিয়ম মেনে টিকা নেওয়ার জন্য নাম নথিভুক্ত করছেন। সেই অনুযায়ী তাঁদের স্লিপও দেওয়া হচ্ছে। সেই স্লিপ নিয়েই ভোর থেকে লাইনে দাঁড়ালেও শেষপর্যন্ত মিলছে না টিকা। একেবারে শেষ মুহূর্তে এসে জানানো হচ্ছে, সেদিনের জন্য আর ভ্যাক্সিন দেওয়া যাবে না। এমতাবস্থায় গ্রহীতাদের প্রশ্ন, তাঁদের সময় নিয়ে প্রশাসন এরম ছেলেখেলা কেন করছে? ভ্যাক্সিন দেওয়া যাবে না, সে কথা আগে জানানো হচ্ছে না কেন? সেক্ষেত্রে সারাদিন ভ্যাক্সিনের লাইনে দাঁড়িয়ে তাঁদের সময় নষ্ট করতে হয় না। এরকম একাধিক দাবীতে কয়েকশো স্থানীয় বাসিন্দা শনিবার বালুরঘাট জেলা হাসপাতালের সামনে ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন। শেষমেশ পরিস্থিতি সামাল দিতে এগিয়ে আসে প্রশাসন। যাঁরা এদিন লাইনে দাঁড়িয়েছিলেন, তাঁদের প্রত্যেককেই টিকা দেওয়ার ব্যবস্থা করা হয়।

একেই ভ্যাক্সিন নিয়ে সারা দেশে আকাল। রাজ্য দাবী করছে, কেন্দ্র তাদের প্রয়োজন মাফিক ভ্যাক্সিন সরবরাহ করছে না। তার উপর ভুয়ো ভ্যাক্সিন কাণ্ডে জর্জরিত রাজ্য। এরই মাঝে প্রশাসনের এমন ‘গা ছাড়া’ মনোভাবে যে কার্যত জলে পড়েছেন সাধারন মানুষ, তা বলার অবকাশ রাখে না।