সাতটা নয়, রাত দশটা পর্যন্ত চলবে লোকাল ট্রেন! পরিস্থিতি সামাল দিতে ঘোষণা নবান্নের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/01/2022   শেষ আপডেট: 03/01/2022 7:50 p.m.
-

আজ ভিড়ের ধাক্কায় চলন্ত ট্রেন থেকে পড়ে মাথা ফেটে গুরুতর আহত হন এক মহিলা

রাত পেরোতেই বদলে গেল বিধি। সন্ধ্যা সাতটা নয়, বরং রাত দশটা পর্যন্ত চলবে লোকাল ট্রেনের চাকা। অর্থাৎ যে কোনও রুটে রাত ১০ টায় শেষ ট্রেন ছাড়বে, জানাল রাজ্য সরকার। ঠিক কী কারণে এই সিদ্ধান্ত? প্রসঙ্গত, গতকাল মুখ্যসচিব বিধিনিষেধের একগুচ্ছ নির্দেশিকা জারি করে জানান, আজ থেকে সন্ধ্যা সাতটার পরে আর মিলবে না লোকাল ট্রেন। গতকাল এমন নির্দেশিকার পরেই ফেটে পড়েছিলেন সাধারণ মানুষ। অনেকেই নাইট ডিউটি করেন, নাইট কার্ফু শুরু হওয়ার আগে শেষ ট্রেনে কাজে পৌঁছে যান। আবার অনেকেই রাত্রীকালীন হাটে যান কিংবা কাজ সেরে বাড়ি ফেরেন শেষ ট্রেনে। তাদের জন্য এই নির্দেশিকা খুবই উদ্বেগের। নিত্যযাত্রীদের কাছেও এই ঘটনা চরম অস্বস্তিকর ছিল।

আর সেই ছবিই ফুটে উঠল আজ। বিকেল হতেই ভিড়ের হিড়িক স্টেশনে। অভিযোগ ওঠে, হাওড়া স্টেশনে সাতটার আগেই বন্ধ করে দেওয়া হয় পরিষেবা। শুরু হয়ে যায় তুমুল যাত্রীবিক্ষোভ। একই চিত্র শিয়ালদহ স্টেশনে। এমনকি ডাউন লাইনের ট্রেনে ওঠার জন্য থিকথিকে ভিড় দমদম জংশনেও।

এমনকি ভিড়ের ধাক্কায় চলন্ত ট্রেন থেকে পড়ে মাথা ফেটে গুরুতর আহত হন এক মহিলা। এরপরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তড়িঘড়ি সিদ্ধান্ত বদলানোর চিন্তাভাবনা শুরু হয় নবান্নে। খানিক পরেই জানানো হয়, ৭টার পরেও চলবে ট্রেন। রাত ১০টা পর্যন্ত মিলবে পরিষেবা। তবে এই নির্দেশিকা শুধুমাত্র আজকের জন্য, নাকি প্রতিদিন ১০টায় শেষ ট্রেন, তা এখনও পরিষ্কার নয়।