মাঝরাতে সেপটিক ট্যাঙ্কে বোমা বিস্ফোরণ, কালো ধোঁয়ায় ঢেকে গেল গোটা এলাকা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/08/2022   শেষ আপডেট: 02/08/2022 11:47 a.m.

পশ্চিম মেদিনীপুরের দাঁতনের ঘটনায় বাড়ল রাজনৈতিক চাপানউতোর

রাজ্যে ফের বোমা বিস্ফোরণের (Bomb Blast) ঘটনা। রাতের অন্ধকারে সেপটিক ট্যাঙ্কে মজুত রাখা বোমা ফেটে কেঁপে ওঠে গোটা এলাকা। আতঙ্কগ্রস্ত মানুষ ঘরের বাইরে বেরিয়ে পড়েন। ইতিমধ্যেই বাড়ির মালিককে আটক করেছে পুলিশ। এভাবে বোমা মজুত রাখার কারণ খতিয়ে দেখছে পুলিশ। অভিযুক্তের রাজনৈতিক পরিচয় নিয়ে তৈরি হয়েছে তীব্র চাপানউতোর।

ঘটনাটি পশ্চিম মেদিনীপুরের (Paschim Medinipur) দাঁতনের পুন্দড়া গ্রামের ঘটনা। স্থানীয় অধর গড়াইয়ের বাড়ির সেপটিক ট্যাঙ্কে ভয়াবহ বিস্ফোরণ হয়। কারা, কী উদ্দেশ্য নিয়ে বোমা মজুত করেছিল তা নিয়ে ধন্ধে পুলিশ। স্থানীয়দের অভিযোগ, অভিযুক্ত তৃণমূল কংগ্রেসের কর্মী। বিজেপির দাবি, পঞ্চায়েত ভোটে সন্ত্রাস সৃষ্টির জন্য এই বোমা মজুত করা হয়েছিল। যদিও তৃণমূল কংগ্রেস এই অভিযোগ অস্বীকার করেছে।

স্থানীয়দের দাবি, বিস্ফোরণের সময় প্রচন্ড শব্দে গোটা এলাকায় চাঞ্চল্য ছড়ায়। কালো ধোঁয়ায় গোটা এলাকা ঢেকে যায়। ঘটনাস্থলে আসে বিশাল পুলিশ বাহিনী। বাড়ির মালিককে গ্রেফতার করা হয়। এদিক ওদিকে ছড়িয়ে রয়েছে বোমার নুড়ি পাথর, কাঁচের টুকরো। ধৃতকে আজ আদালতে তোলা হবে বলে সূত্রের খবর।

উল্লেখ্য, মুর্শিদাবাদ এবং মালদহে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। এমনকী সন্দেশখালিতেও এই অভিযোগ উঠেছে। পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্যের বিভিন্ন জায়গায় পরপর বোমা বিস্ফোরণের ঘটনায় ছড়াল তীব্র চাঞ্চল্য। একদিকে বেআইনি অস্ত্রের খোঁজ, অপর দিকে বোমা বিস্ফোরণের ঘটনায় বিরোধীদের অভিযোগ, রাজ্য বারুদের স্তূপের উপর বসে আছে।