জুটমিল বন্ধ, প্রতিবাদে রেল অবরোধ কাঁকিনাড়ায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/01/2022   শেষ আপডেট: 27/01/2022 9:26 a.m.
By Arpan Sarkar - Own work, CC BY-SA 3.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=17605950

বন্ধ শিয়ালদহ কৃষ্ণনগর শাখার ট্রেন চলাচল, ভোগান্তি অসংখ্য মানুষের

আচমকাই মালিক পক্ষের হঠকারী সিদ্ধান্তে বন্ধ জুটমিল (Jute Mill)। রাতারাতি কর্মহীন কয়েক হাজার কর্মী। এবার বন্ধ জুটমিল খোলার দাবিতে রেল অবরোধ (Rail Blockade) করলেন রিল্যায়ান্স জুটমিলের কর্মীরা। বৃহস্পতিবার সকাল সকাল উত্তর ২৪ পরগণার কাঁকিনাড়া স্টেশনে (Kankinara Rail Station) রেল অবরোধ শুরু করে কর্মীরা।

স্থানীয় সূত্রে খবর, জুটমিলের কর্মীদের অবরোধের জেরে বন্ধ শিয়ালদহ উত্তর শাখার শিয়ালদহ কৃষ্ণনগর মেন লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। অফিস টাইমে সকাল আটটা থেকে অবরোধের জেরে সমস্যায় পড়েছেন অসংখ্য মানুষ। বন্ধ শিয়ালদহ কৃষ্ণনগর শাখার আপ ডাউনের সমস্ত ট্রেন। এই রুটে রোজদিন অসংখ্য মানুষ যাতায়াত করেন। সপ্তাহের মাঝে এমন আচমকা রেল অবরোধের কারণে সমস্যায় পড়েছেন বহু মানুষ।

অবরোধের কারণ কী? সূত্র মারফত খবর, রিল্যায়ান্স জুটমিল আচমকাই বন্ধ হয়ে গেছে। এর ফলে প্রায় পাঁচ হাজার শ্রমিক কর্মহীন হয়ে পড়েছেন। গতকাল জুটমিল বন্ধের প্রতিবাদ জানিয়েছিলেন শ্রমিকরা। আর আজ রেল অবরোধের সিদ্ধান্ত। ইতিমধ্যেই পৌঁছে গেছেন রেল পুলিশের একটি বিশেষ টিম। অবরোধকারীদের সঙ্গে কথোপকথন চলছে। যদিও শ্রমিকরা তাঁদের দাবিতে অনড় বলে সূত্রের দাবি। ঘটনায় তৈরি হয়েছে উত্তেজনা।