ভুল টিকা দেওয়ায় শিশুমৃত্যুর অভিযোগ, বেধড়ক মারধরের কবলে জখম আশাকর্মী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/06/2022   শেষ আপডেট: 20/06/2022 6:19 p.m.

মারধরের ঘটনায় গ্রেফতার ৯ জন

ভুল টিকা দেওয়ার জেরে শিশুমৃত্যু। এরপর স্বাস্থ্যকর্মীদের আটকে রেখে আশাকর্মীকে বেধড়ক মারধরের অভিযোগ মৃত শিশুর পরিবারের বিরুদ্ধে। গুরুতর জখম আশাকর্মী।মারধরের ঘটনায় গ্রেফতার ৯ জন। চাঞ্চল্যকর ঘটনাটি জলপাইগুড়ির ধূপগুড়ির ঘটনা। সূত্রের খবর, গতকাল ধুপগুড়ি ব্লকের ঝাড়আলতা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের মধ্য খট্টিমারির বাসিন্দা প্রসেনজিৎ রায় ও শ্রাবণী রায়, তাঁদের তিন মাস বয়সী পুত্রসন্তানকে টিকা দিতে যায় স্বাস্থ্যকেন্দ্রে।

বাড়ি ফিরতে অসুস্থ হয় শিশু। তবে ভ্যাকসিন দেওয়ার পর এরকম জ্বর-অসুস্থতা সাধারণ ব্যাপার, তাই তেমন মাথা ঘামাননি শিশুটির মা-বাবা। রাত ১২ টা নাগাদ ওই খুদের অবস্থার উন্নতি হয়। তবে ভোরের দিকে হঠাৎই তাঁরা লক্ষ্য করেন নাক দিয়ে ফেনা জাতীয় কিছু একটা বের হচ্ছে সঙ্গে পড়ছে রক্ত। তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হলে শিশুকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

খুদের পরিবারের দাবি, আড়াই মাসের বাচ্চাদের যে টিকা দেওয়ার কথা সেটি দেওয়া হয়েছিল তাঁদের তিন মাসের সন্তানকে। সেই কারণেই এই পরিণতি শিশুর। শিশুমৃত্যুর কথা শুনে স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্যকেন্দ্রে পৌঁছতেই তাঁদের একটি ঘরে আটতে দেওয়া হয় বলে অভিযোগ। এরপর একজন আশাকর্মীকে বেধড়ক মারধর করেন ওই শিশুর পরিবারের সদস্যরা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। ইতিমধ্যেই ৯ জনকে আটক করা হয়েছে।