অক্ষত বাম-কংগ্রেস জোট, ইঙ্গিত অধীরের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/08/2021   শেষ আপডেট: 29/08/2021 2:58 p.m.
কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী twitter.com/adhirrcinc/

উপনির্বাচনে জোটেই ভরসা অধীরের

২০২১ বিধানসভা নির্বাচনে ভরা ডুবির পর প্রশ্ন উঠেছিল জোট নিয়ে। আঙুল উঠেছিল একে অপরের বিরুদ্ধে। এবার সেই বিষয় নিয়ে স্পষ্ট ইঙ্গিত দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। আজকের সাংবাদিক সাক্ষাৎকারে তিনি বলেছেন, "উপনির্বাচন আসলেই পুনরায় জোট শরিকের সঙ্গে আলোচনায় বসব। বামেদের সঙ্গে এখনও জোট অক্ষত রয়েছে"। একই সঙ্গে উপনির্বাচনে ভবানীপুর কেন্দ্রে প্রার্থী দেওয়া নিয়ে হবে কিনা, এই নিয়েও যথেষ্ট সন্দেহ প্রকাশ করেছেন অধীর।

কিন্তু করোনা পরিস্থিতর মধ্যে ফের নির্বাচন আয়োজন করা কতটা যুক্তিযুক্ত হবে, এই নিয়েও প্রশ্ন তুলেছেন অধীর। এই প্রসঙ্গে তিনি বলেছেন, "চলতি বছরের শুরুতে করোনার দ্বিতীয় ঢেউ আসার আগে বিধানসভা নির্বাচন করায় ভয়াবহ রূপ দেখেছিল বাংলা। তাই এবারে বিশেষজ্ঞদের মতামত নিয়েই উপ নির্বাচন করার করার পরামর্শ"। যদিও এই বিষয়ে এখনও নিজের দলের অবস্থান স্পষ্ট করেননি অধীর।

এদিন লকডাউন নিয়ে কেন্দ্রীয় সরকারকে বিঁধলেন প্রদেশ কংগ্রেস সভাপতি। তাঁর দাবি, কেন্দ্রের ডাকা লকডাউনে পড়ুযাদের পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় প্রায় ২৫ কোটি স্কুল পড়ুয়া দলছুট হয়েছে। কেন্দ্রের বেসরকারীকরণ নিয়ে তিনি আরও বলেন, "আমরা শূন্য হয়েছি। কিন্তু আমরা মাঠ ছেড়ে কখনও পালিয়ে যাইনি। তাই আমরা কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদ চালিয়ে যাব"।