টিকার দুটি ডোজ নিয়েও করোনাক্রান্ত হয়ে মৃত্যু হল পুরুলিয়ার স্বাস্থ্য আধিকারিকের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/01/2022   শেষ আপডেট: 02/01/2022 4:46 p.m.

মৃত পুরুলিয়ার ডেপুটি সিএমওএইচ ডঃ সত্যনারায়ন চৌধুরী

করোনা ভ্যাক্সিনের (covid-19 vaccine) দুটি ডোজ নেওয়ার পরেও করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল পুরুলিয়ার (Purulia) এক স্বাস্থ্য আধিকারিকের। মৃতের নাম ডঃ সত্যনারায়ন চৌধুরী (৬০)। পুরুলিয়ার ডেপুটি সিএমওএইচ (Deputy CMOH) পদে কর্মরত সত্যনারায়নবাবুর সম্প্রতি পদোন্নতি হয়েছিল অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর অফ হেলথ সার্ভিস (Assistant Director of Health Service) পদে। তবে শেষপর্যন্ত নতুন চেয়ারে বসতে পারলেন না তিনি। মারণব্যাধির সাথে জীবনযুদ্ধে পরাজয় স্বীকার করে নিলেন তিনি।

ভারতে করোনার নতুন স্ট্রেন ওমিক্রনের (Omicron) আগমনের সাথে সাথে শুরু হয়ে গিয়েছে মহামারীর তৃতীয় ঢেউ। বড়দিন এবং বর্ষবরনে মানুষের লাগামছাড়া উন্মাদনায় যা আরও গতি পেয়েছে। এবার সেই ঢেউয়ের শুরুতেই পশ্চিমবঙ্গ থেকে চলে গেলেন এই বিশিষ্ট চিকিৎসক। জানা গিয়েছে, সম্প্রতি কোভিডে আক্রান্তও হয়েছিলেন তিনি। উল্লেখ্য, করোনার প্রকোপে এযাবদ বাংলা থেকে মৃত্যু হয়েছে দেড়শ’রও বেশি চিকিৎসকের। সেই তালিকায় সাম্প্রতিক সংযোজন পুরুলিয়ার সিএমওএইচ।

সূত্রের খবর, ইতিমধ্যেই একাধিক রোগে ভুগছিলেন প্রয়াত চিকিৎসক। মধুমেহ, হাইপার টেনশন-সহ একাধিক সমস্যা ছিল তাঁর। সেজন্য নিয়মিত ওষুধও খেতেন তিনি। তবে তাঁর সহকর্মীরা জানিয়েছেন, ইদানিং করোনার দুটি টিকা নিয়ে অত্যন্ত আত্মবিশ্বাসী হয়ে পড়েছিলেন তিনি। নিয়মিত মাস্ক পড়তেন না। এবিষয়ে অন্যদের পরামর্শও শুনতেন না তিনি। অবহেলার জেরেই শেষপর্যন্ত মূল্যবান প্রাণ খোয়াতে হল তাঁকে। ঘটনার শোকে স্তব্ধ মৃত চিকিৎসকের পরিবার, পরিজনেরা।