মজবুত হওয়ার পরিবর্তে একের পর এক ভরাডুবি, জবাব তলব কেন্দ্রীয় নেতৃত্বের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/12/2021   শেষ আপডেট: 22/12/2021 12:24 p.m.
বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার twitter.com/DrSukantaBJP/

দিল্লিতে তলব করা হয়েছে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে

বিধানসভা এবং পুরভোটে (Kolkata Municipal Election) ভরাডুবির পরে দলের অন্দরে লেগেছে গোষ্ঠীকোন্দল। একে অপরকে নিয়ে অসন্তোষ কিংবা দুর্নীতির অভিযোগ নিয়ে প্রকাশ্যে সরব গেরুয়া শিবির (BJP)। এই পরিস্থিতির মধ্যেই নয়া রাজ্য কমিটি ঘোষণার পথে বিজেপি। দলীয় সূত্রের খবর, বড়দিনের আগেই নয়া কমিটি ঘোষণা করে দিতে পারে গেরুয়া শিবির। ইতিমধ্যেই দলের রাজ্য কমিটি চূড়ান্ত করতে দিল্লিতে তলব করা হয়েছে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে (Sukanta Majumdar)। আজ, বুধবার নয়াদিল্লি যাচ্ছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বৃহস্পতিবার সেখানে হবে বৈঠক। উপস্থিত থাকার কথা রয়েছে সর্বভারতীয় সহ-সভাপতি তথা প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh)।

সূত্রের খবর, বিপুল সংখ্যক সমর্থক এবং কর্মী থাকা সত্ত্বেও কী কারণে দলের এত ভরাডুবি? তা নিয়েই বৈঠকে আলোচনা হবে। সঙ্গে রাজ্য কমিটির কিছু ক্ষেত্রে বদল চাইছে কেন্দ্রীয় নেতৃত্ব।সূত্রের খবর, শীর্ষ নেতৃত্বের তরফে জবাব তলব করা হতে পারে রাজ্য কমিটির কাছেও। বিজেপি সূত্রের খবর, ৩১-৩২ জনকে নিয়ে নতুন রাজ্য কমিটি গড়তে পারে বঙ্গ বিজেপি। সহ-সভাপতি বা সাধারণ সম্পাদক স্তরে বেশ কিছু রদবদল হতে পারে। উঠে আসতে পারে বেশ কিছু নতুন মুখ। কাজেই এই বৈঠক নিয়ে জল্পনা তুঙ্গে।

উল্লেখ্য, সেপ্টেম্বর মাসে একপ্রকার হঠাৎই দিলীপ ঘোষকে সরিয়ে সুকান্ত মজুমদারকে রাজ্য সভাপতি পদে নিয়োগ করে বিজেপি। তারপর তিন মাস কেটে গিয়েছে। সংগঠন মজবুত হওয়ার পরিবর্তে তলানিতে গিয়ে ঠেকেছে। তাই রাজ্য কমিটিতে বদল চাইছে কেন্দ্রীয় নেতৃত্ব।