ঈদে বাড়ি ফেরা হল না, মাটির নীচ থেকে মিলল বসিরহাটের সেনা জওয়ানের দেহ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/07/2022   শেষ আপডেট: 02/07/2022 1:15 p.m.

রবিবার আকাশপথে কলকাতা বিমানবন্দরে আনা হবে জওয়ানের দেহ

৪৮ ঘণ্টা লাগাতার চিরুনি তল্লাশির পর অবশেষে মাটির স্তূপ থেকে উদ্ধার হল নিখোঁজ সেনা জওয়ানের দেহ। বৃহস্পতিবার ভোররাতে মণিপুরের নেনো জেলায় টুপুল রেল ইয়ার্ডে রেললাইন পাতার কাজে সেখানকার নিরাপত্তার কাজে কর্ম‍রত ছিলেন শেখ মহিউদ্দিন। তবে মণিপুরে ভয়াবহ ধসের পর থেকে বসিরহাটের বাসিন্দা শেখ মহিউদ্দিনের কোনও খোঁজ পাওয়া যাচ্ছিল না ২ দিন যাবৎ। আজ, শনিবার সকালে এসে পৌঁছেছে মহিউদ্দিনের মৃত্যুর খবর। এলাকায় নেমেছে শোকের ছায়া।

প্রসঙ্গত, গত বুধবার রাতে মণিপুরের ননে জেলার টুপুল রেল ইয়ার্ডে চলছিল রেললাইন পাতার কাজ। আর সেখানেই নিরাপত্তার দায়িত্বে ছিলেন মহিউদ্দিন-সহ একাধিক সেনা জওয়ান। কাজ চলাকালীন ধস নামে। ধসে ভেসে যায় তাঁদের সেই সেনা-ক্যাম্প। এখনও পর্যন্ত ৮১ জনের মৃত্যুর খবর সামনে এসেছে। খোঁজ চলছে আরও অনেকের।

বসিরহাটের মাটিয়া থানার ঘোড়ারাস কুলীনগ্রাম গ্রাম পঞ্চায়েতের ঘোড়ারাস উত্তরপাড়ার বাসিন্দা শেখ মহিউদ্দিন। বুধবার রাতে শেষ বার বাড়িতে ফোন করেছিলেন ওই জওয়ান। মহিউদ্দিনের স্ত্রী রিমানা ইয়াসমিন জানিয়েছেন, বুধবার শেষ স্বামীর সঙ্গে কথা হয়েছিল তাঁর। ইদের আগে বাড়ি ফিরবেন বলেছিলেন। এরপর থেকে আর কোনও খোঁজ পাওয়া যায়নি। তাঁদের দেড় বছরের একটি সন্তান রয়েছে।

জানা যাচ্ছে, ভারতীয় সেনা তাঁদের নিজেদের হেফাজতে রেখেছে জওয়ানের দেহ। সেনা হাসপাতালে হবে ময়নাতদন্ত। এরপর আগামিকাল, রবিবার আকাশপথে কলকাতা বিমানবন্দরে আনা হবে জওয়ানের দেহ। সেখান থেকে দেহ নিয়ে যাওয়া হবে তাঁর বসিরহাটের বাড়িতে।