বাড়ল বিধিনিষেধ, অক্টোবরেও চলবে না লোকাল ট্রেন!

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/09/2021   শেষ আপডেট: 30/09/2021 8:17 p.m.
-

৩০ অক্টোবর পর্যন্ত বাড়ল বিধিনিষেধ, পুজোয় মিলবে কিছুটা ছাড়

মিলল না রক্ষা। পুজোর মাসেও জারি বিধিনিষেধ। করোনার তৃতীয় ঢেউ মোকাবিলা করতে আগে থেকেই তৎপর সরকার। রাজ্যে ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ল বিধিনিষেধের মেয়াদ। বর্তমানে রাজ্য সরকারের তৎপরতায় করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে এলেও, বিধিনিষেধ সম্পূর্ণ তুলতে নারাজ রাজ্য সরকার। কাজেই, ফের বৃদ্ধি পেল বিধিনিষেধের মেয়াদ। পূর্বের ঘোষণা মতো ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিধিনিষেধ জারি ছিল রাজ্য। আজ তা শেষ। তবে শেষ আর হল কই? এইবার বিধিনিষেধ বাড়িয়ে ৩০ অক্টোবর করল রাজ্য সরকার। তবে স্বস্তির খবর, এই বিধিনিষেধের নির্দেশিকার সঙ্গেই জানানো হয়েছে, দুর্গা পুজোর দিনগুলিতে রাতে বিধিনিষেধে কিছুটা ছাড় পাওয়া যাবে। অর্থাৎ ওই দিনগুলি কিছুটা বাড়তি সুবিধা মিলবে।

বুধবার সন্ধ্যায় নবান্নের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা বলা হয়েছে, বর্তমানে যে সমস্ত করোনা বিধি নিষেধ রাজ্যে চালু রয়েছে, ঠিক তেমনটাই চলবে গোটা অক্টোবর মাসেও। অক্টোবরেও চলবে না লোকাল ট্রেন। চলবে শুধুমাত্র স্টাফ স্পেশ্যাল। যদিও স্টাফ স্পেশ্যালগুলিতে স্টাফদের ওঠাই ঝক্কির হয়েছে। স্টাফ স্পেশ্যালের সংখ্যা মাঝে একবার বাড়ানো হলেও, তাতে ভীড় মোটেই কমেনি।

তবে লোকাল ট্রেনের সঙ্গেই মেট্রো রেলের চলাচলও নিয়ন্ত্রিতই থাকছে অক্টোবর মাসে। যদিও মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছিল, পুজোর জন্য আগামী সপ্তাহ থেকেই বাড়বে মেট্রো।

এছাড়াও বিজ্ঞপ্তি অনুযায়ী, অক্টোবরেও রাত ১১টা থেকে সকাল ৫টা পর্যন্ত নাইট কার্ফু জারি থাকবে। তবে পুজোর দিনগুলি দর্শনার্থীদের সুবিধার্থে ১০ থেকে ২০ অক্টোবর অব্দি রাত্রিকালীন কার্ফু থাকবে না। এর ফলে রাতেও বেড়ানো যাবে। এর সঙ্গেই পুজোয় জনসচেতনতা এবং মানুষের ঢল নিয়ন্ত্রণে তৎপর হতে হবে।